Md.Shagar Hasan( - (Kushtia))
প্রকাশ ২৪/০৩/২০২১ ০৯:০৪পি এম

কুষ্টিয়ার মিরপুর থানার তালবাড়িয়া ইউনিয়নের রানাখড়িয়া গ্রামের মেয়ে ইসমত আরা প্রিয়ার লেখা তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে উপন্যাস ‘যাবজ্জীবন’ বাজারে আসছে।

প্রায় অর্ধযুগ লেখালেখির পর বাজারে আসে ইসমত আরা প্রিয়ার প্রথম উপন্যাস। এখন লিখে যাচ্ছেন নিয়মিত। ‘যাবজ্জীবন’ লেখকের ৩য় উপন্যাস। বইটি তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে লেখা।

এটি প্রকাশ পেয়েছে এবারের অমর একুশে বইমেলায়। প্রকাশ করেছে অন্যধারা প্রকাশনী। অন্যধারার ১৪৪-১৪৭ নম্বর প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে বইটি। এছাড়াও রকমারি ডটকমসহ সকল অনলাইন বুকশপে উপন্যাসটি পাওয়া যাচ্ছে।

বইটি নিয়ে লেখক বলেন, সম্পর্কের শুরুতে কখনো কারোর অভিযোগ থাকে না। কখনো কেউ হয় না এক ফোটা বিরক্ত। সম্পর্কের শুরুতে বিষাদের ছাপ থাকে না, না পাওয়ার ব্যথা থাকে না। যা থাকে তা হলো একে অন্যের প্রতি আসক্তি।

কিন্তু বিচ্ছেদে কীদ অসম্ভব তীক্ততা, তারপর শত অভিযোগের দেয়াল ওঠে। অথচ ওরা জানে না বিচ্ছেদের পরই শুরু হয় দহন, শুরু হয় প্রেম। আমাদের চারপাশের এরকম অনেক বিষয়ই উঠে এসেছে ‘যাবজ্জীবন’ নামের এই নতুন উপন্যাসে।

উল্লেখ্য, কুষ্টিয়া মিরপুর থানার তালবাড়িয়া ইউনিয়নের রানাখড়িয়া গ্রামের মেয়ে ইসমত আরা প্রিয়ার প্রথম উপন্যাস ‌‘কান্নাগুলোর প্রার্থনা’ প্রকাশিত হয় ২০১৯ সালে। গত বছর বইমেলায় উপন্যাস ‘আওয়াজ’ ছাড়াও কাব্যগ্রন্থ এসেছে ‘নীলপদ্ম’ প্রকাশিত হয়। যা পাঠক মহলে ব্যাপক সাড়া ফেলে।



শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ

*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*