Md. Jillur Rahman Russell - (Faridpur)
প্রকাশ ১২/০৬/২০২২ ১১:৪৮এ এম

ভারতে বিশ্ব নবীকে কটূক্তির প্রতিবাদে ফরিদপুরে লাখো জনতা রাজপথে

ভারতে বিশ্ব নবীকে কটূক্তির প্রতিবাদে ফরিদপুরে লাখো জনতা রাজপথে
ad image
জিল্লুর রহমান রাসেল, ফরিদপুর

ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা:) ও তার স্ত্রী মা আয়েশা (রা:) কে নিয়ে ভারতীয় বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও তার সহযোগী নবীন কুমার জিন্দাল কর্তৃক অবমাননাকর মন্তব্য করার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ জুন) জুম্মা’র নামাজের পরে ইসলামী আন্দোলন বাংলাদেশের ফরিদপুর শাখার আয়োজনে এ প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পবিত্র জুম্মার নামাজ আদায় শেষে শহরের জনতার ব্যাংকের মোড়ে খন্ড খন্ড মিছিলে মুসল্লিগণ আসতে থাকে। এক পর্যায়ে লোকে লোকারণ্য হয়ে যায় জনতা ব্যাংকের মোড়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ফরিদপুর জেলা শাখার সভাপতি মুফতি মোস্তফা কামাল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ফরিদপুর ইসলামী আন্দোলন বাংলাদেশের সাধারণ সম্পাদক মুফতি মিজানুর রহমান, ফরিদপুর জেলা শ্রমিক আন্দোলন বাংলাদেশের সভাপতি মাওলানা ইমরান হোসেন, সাধারণ সম্পাদক মাওলানা শহিদুল ইসলামসহ অনেকে।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, মুসলমানদের সবচেয়ে স্পর্শকাতর স্থানে আঘাত করেছে ভারত। এটা মুসলমানরা কখনো মেনে নিতে পারবে না। ভারতের বিজেপি ও মোদী সরকার সাম্প্রদায়িক সরকার। তারা সাম্প্রদায়িকতা লালন করে। তাদের আশ্রয়ে থেকে নুপুর শর্মারা আজ এই সাহস পেয়েছে। এ ঘটনায় সারা বিশ্বের মুসলিমরা জেগে উঠেছে, ১৬টি মুসলিম দেশ ভারতের পণ্য বয়কট করার ঘোষণা দিয়েছে। বাংলাদেশ থেকেও দ্রুত ভারতের পণ্য বয়কট করার দাবি জানাচ্ছি এবং জাতীয় সংসদে শীঘ্রই নিন্দা প্রস্তাব করার আহ্বান জানাচ্ছি। তারা এই ঘটনার জন্য নুপুর শর্মা ও তার সহযোগী নবীন কুমার জিন্দালের ফাঁসি দাবি করেন এবং এজন্য ভারত সরকারকে বিশ্ববাসীর কাছে ক্ষমা চাইতে বলেন। এরপর লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমানদের অংশগ্রহনে শহর জুড়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ