nazmul huda parvez - (Kurigram)
প্রকাশ ২৬/০৫/২০২২ ০৯:৫৩পি এম

চিলমারীর নাজমুল হুদা পারভেজ কুড়িগ্রাম জেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হলেন

চিলমারীর নাজমুল হুদা পারভেজ কুড়িগ্রাম জেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হলেন
ad image
জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলা পর্যায়ে উচ্চ মাধ্যমিক বা কলেজ পর্যায়ে পরপর তিন বার বা হেট্রিক শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হওয়ার পর এবার কুড়িগ্রাম জেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রোণ শিক্ষক নির্বাচিত হয়েছেন সহকারী অধ্যাপক নাজমুল হুদা পারভেজ। তিনি কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার চিলমারী মহিলা ডিগ্রি কলেজে ব্যবস্থাপনা বিষয়ে চাকুরিরত আছেন।

উল্লেখ্য,সহকারী অধ্যাপক নাজমুল হুদা পারভেজ ২০১৮ইং, ২০১৯ ইং এবং ২০২২ ইং পরপর তিন বার (করোনা কালীন ২০২০ ও ২০২১ সালে শিক্ষা সপ্তাহ পালিত হয়নি) এই বিরল কৃতিত্ব অর্জনকারী চিলমারীর কলেজ পর্যায়ে প্রথম কোন শিক্ষক।

নাজমুল হুদা পারভেজ একাধারে শিক্ষক, লেখক, কবি। তার লেখা ও প্রকাশিত কবিতার বই, নাটক, উপন্যাস ও গবেষণা গ্রন্থের সংখ্যা মোট ১৩ টি। এছাড়াও তিনি বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের নিয়মিত নাট্যকার, গীতিকার ও সংবাদ কর্মী। দৈনিক সমকাল পত্রিকার তিনি চিলমারী প্রতিনিধি। তিনি সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় ২০০৩ সালে দৈনিক প্রথম আলোর সৌজন্যে এবং উত্তরাঞ্চল ফেডারেল সাংবাদিক পরিষদ কর্তৃক “ মোনাজাত উদ্দীন”- পদকে ভূষিত হন। তিনি ২০১৯ ইং সালে কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার শ্রেষ্ঠ সাংস্কৃতিক সংগঠক হিসেবে জেলা শিল্পকলা একাডেমী কর্তৃক পুরস্কার প্রাপ্ত । এ পর্যন্ত তার জীবনের সেরা প্রকাশিত গবেষণা গ্রন্থ “ হামার চিলমারী”।

জেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক প্রথমবারের মতো নির্বাচিত হওয়ায় সহকারী অধ্যাপক নাজমুল হুদা পারভেজের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, আলহামদুল্লিাহ সংবাদটি শুনে খুব ভালো লাগছে। সন্মান দেয়ার মালিক আল্লাহ । প্রথমেই স্রষ্টার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এরপর আমার শ্রদ্ধেয় পিতা- মাতা ও মরুব্বীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এই জন্য যে,তাঁদের দোয়া আমার উপর ছিল বলেই আজকে আমার এই অর্জণ। আমার প্রিয় ছাত্রীরা ও সহকর্মীরা আমকে ভালোবাসে। তাদের দোয়াও আমার প্রতি রয়েছে বলে আমি বিশ্বাস করি। গত ১৫ মে অমার কলেজে শিক্ষক প্রতিনিধি নির্বাচন হয়েছে। সেখানেও আমি এবং আমার পুরো প্যাণেল বিপুল ভোটে বিজয়ী হয়েছে। আমার এখনো অনেক পথ সামনে হাঁটতে হবে। সামনে বিভাগীয় পর্যায় ও জাতীয় পর্যায় আরও দুটি ধাপ অতিক্রম করতে হবে। সকলের দোয় কামনা করছি।

জাতীয় শিক্ষা সপ্তাহে/২০২২ইং এ কুড়িগ্রাম জেলা পর্যায়ে ১। শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ক) স্কুল চৌধুরী গহরুজ্জামান সরকারি উচ্চ বিদ্যালয়, রৌমারী,কুড়িগ্রাম। খ) কলেজঃ যাদুরচর মডেল ডিগ্রী কলেজ,রৌমারী,কুড়িগ্রাম। গ) মাদ্রাসাঃ বালাকুড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা,কুড়িগ্রাম সদর,কুড়িগ্রাম। ঘ) কারিগরিঃ রৌমারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, রৌমারী,কুড়িগ্রাম।২।শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানঃ ক) স্কুলঃ জনাব মোঃ হারুন-অর-রশিদ, প্রধান শিক্ষক,কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল এন্ড কলেজ,কুড়িগ্রাম। খ) কলেজঃ জনাব সৈয়দ আমিনুল ইসলাম, অধ্যক্ষ, যাদুরচর মডেল ডিগ্রী কলেজ,রৌমারী,কুড়িগ্রাম।গ) মাদ্রাসা ঃ জনাব ড. মোঃ মিনহাজুল ইসলাম, অধ্যক্ষ, রাজারভিটা ইসলামিয়া ফাজিল ডিগ্রী মাদরাসা, চিলমারী,কুড়িগ্রাম। ঘ) কারিগরি ঃ জনাব এস,এম হুমায়ুন কবীর, অধ্যক্ষ, রৌমারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, রৌমারী,কুড়িগ্রাম।৩। শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষকঃ ক) স্কুলঃ জনাব মোঃ জয়নাল আবেদীন,সহকারী শিক্ষক (গণিত), গংগারহাট মোহাম্মদ আলী সরকার উচ্চ বিদ্যালয়,ফুলবাড়ী,কুড়িগ্রাম।
খ) কলেজঃ জনাব মোঃ নাজমুল হুদা পারভেজ, সহকারী অধ্যাপক (ব্যবস্থাপনা) চিলমারী মহিলা ডিগ্রী কলেজ ,চিলমারী,কুড়িগ্রাম গ) মাদ্রাসাঃ জনাব মোঃ আনোয়ারুল ইসলাম,প্রভাষক(আরবি) রৌমারী কেরামতিয়া আদর্শ ফাজিল ডিগ্রী মাদ্রাসা,রৌমারী,কুড়িগ্রাম। ঘ) কারিগরিঃ জনাব মোঃ মিজানুর রহমান. প্রভাষক (কম্পিউটার অপারেশন) রৌমারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, রৌমারী,কুড়িগ্রাম। ৪। শ্রেষ্ঠ শেণি শিক্ষার্থীঃ ক) সারাহ বিনতে হাবিব, ৯ম শ্রেণি, কুড়িগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়,কুড়িগ্রাম।খ) কলেজঃ কে,এম, রেজওয়ানুল হক নুরনবী, অনার্স(বাংলা) ৩য় বর্ষ, কুড়িগ্রাম সরকারি কলেজ,কুড়িগ্রাম। গ) মাদরাসাঃ আবু হোরায়রা,৭ম শ্রেণি, রাজারভিটা ইসলামিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসা, চিলমারী,কুড়িগ্রাম। গ) কারিগরি ঃ রশিদ বাদশা, একাদশ শ্রেণি, ভুরুঙ্গামারী মডেল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, ভুরুঙ্গামারী, কুড়িগ্রাম।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ