nazmul huda parvez - (Kurigram)
প্রকাশ ২৪/০৫/২০২২ ১১:৫৯পি এম

চিলমারীতে বিএনপি’র দলীয় সিদ্ধান্ত মেনে ইউপি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী আবু হানিফ

চিলমারীতে বিএনপি’র দলীয় সিদ্ধান্ত মেনে ইউপি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী আবু হানিফ
ad image
বিএনপি’র কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী ইউপি নির্বাচনের জন্য মনোনয়ন পত্র দাখিলের পর নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত নির্ধারিত তারিখ এর দু’দিন পূর্বেইর্ দলিীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলন ডেকে প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিলেন কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা সহকারী অধ্যাপক আবু হানিফা।

উল্লেখ্য, ইউনিয়নটির সীমানা জটিলতা সংক্রান্ত একটি মামলা হাই কোর্ট এ থাকায় নির্ধারিত সময়ে উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হলেও নয়ারহাট ইউনিয়নের নির্বাচন বন্ধ ছিল। গত ২৯ জুন হাইকোর্ট নির্বাচন অনুষ্ঠানের পক্ষে রায় দেয়। এরপর নির্বাচন কমিশন গত গত ২৫ এপ্রিল/২২ ইউনিয়নটি সাধারণ নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে। ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ১৫ জুন /২০২২ইং উক্ত ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নয়ারহাট ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা সহকারী অধ্যাপক আবু হানিফা ঘোষিত তফশিল অনুযায়ী ১৭ মে মনোনয়ন পত্র দাখিল করেন। গত ১৯ মে মনোনয়ন পত্র যাচাই -বাছাই অনুষ্ঠিত হয়। আগামী ২৬ মে মনোনয়ন প্রত্যাহারের তারিখ। নির্ধারিত তারিখের দু’দিন পূর্বেই ২৪ মে (গতকাল মঙ্গলবার) চিলমারী উপজেলা মোড়স্থ বিএনপি’র দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে দলীয় আনুগত্যের প্রতি সম্মান রেখে তিনি তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন মর্মে স্থানীয় সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করে আনুষ্ঠানিক ঘোষণা দেন। এ সময় চিলমারী বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সাদাকাত হোসেন সাজু, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হক বাবলু, সাবেক যুব দল সভাপতি আমজাদ হোসেন, বিএনপির প্রচার সম্পাদক আক্রামুল হক উপজেলা যুব দলের আহŸায়ক ইউনুছ আলী, যুবদল সদস্য সচিব রুহুল আমিন জিয়া ও নয়ারহাট ইউনিয়ন বিএনপি’র সহ- সভাপতি রওশন আলী উপস্থিত ছিলেন। বিএনপি নেতা আবু হানিফা মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় এখন যারা উক্ত পদে প্রতিদ্ব›িদ্বতার জন্য থাকলেন, তারা হলে, নৌকা প্রতীকের প্রার্থী আসাদুজ্জামান আসাদ, নির্দলীয় প্রার্থী রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ নওশাদ আলী ও নয়ারহাট ৫নং ওয়ার্ডের আ’লীগ সদস্য মোঃ আতাউর রহমান ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ