nazmul huda parvez - (Kurigram)
প্রকাশ ২৪/০৫/২০২২ ১১:৫০পি এম

চিলমারীতে কলেজ পর্যায়ে টানা তিন বার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হলেন সহকারী অধ্যাপক নাজমুল হুদা

চিলমারীতে কলেজ পর্যায়ে টানা তিন বার শ্রেষ্ঠ শ্রেণি  শিক্ষক নির্বাচিত হলেন সহকারী অধ্যাপক নাজমুল হুদা
ad image
পরপর তিন বার জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলা পর্যায়ে উচ্চ মাধ্যমিক বা কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়ে বিরল কৃতিত্ব ও সম্মান অর্জন করলেন সহকারী অধ্যাপক নাজমুল হুদা পারভেজ। তিনি কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার চিলমারী মহিলা ডিগ্রি কলেজে ব্যবস্থাপনা বিষয়ে চাকুরিরত আছেন।
উল্লেখ্য , চিলমারীতে মোট চারটি কলেজ রয়েছে। কলেজ গুলি হলো, চিলমারী সরকারি ডিগ্রি কলেজ, গোলাম হাবিব মহিলা ডিগ্রি কলেজ, চিলমারী মহিলা ডিগ্রি কলেজ ও চিলমারী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ। এই চারটি কলেজের শতাধিক শিক্ষকের মাঝে নাজমুল হুদা পারভেজ তিনি ২০১৮ইং,২০১৯ ইং এবং ২০২২ ইং পরপর তিন বার (করোনা কালীন ২০২০ ও ২০২১ সালে শিক্ষা সপ্তাহ পালিত হয়নি) এই বিরল কৃতিত্ব অর্জনকারী চিলমারীর কলেজ পর্যায়ে প্রথম কোন শিক্ষক।
নাজমুল হুদা পারভেজ একাধারে শিক্ষক, লেখক, কবি। তার লেখা ও প্রকাশিত কবিতার বই,নাটক, উপন্যাস ও গবেষণা গ্রন্থের সংখ্যা মোট ১৩ টি। এছাড়াও তিনি বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের নিয়মিত নাট্যকার, গীতিকার ও সংবাদ কর্মী। দৈনিক সমকাল পত্রিকার চিলমারী প্রতিনিধি। তিনি সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় ২০০৩ সালে দৈনিক প্রথম আলোর সৌজন্যে এবং উত্তরাঞ্চল ফেডারেল সাংবাদিক পরিষদ কর্তৃক “ মোনাজাত উদ্দীন”- পদকে ভূষিত হন। তিনি কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার শ্রেষ্ঠ সাংস্কৃতিক সংগঠক হিসেবে জেলা শিল্পকলা একাডেমী কর্তৃক পুরস্কার প্রাপ্ত । এ পর্যন্ত তার জীবনের সেরা প্রকাশিত গবেষণা গ্রন্থ “ হামার চিলমারী”।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ