নুরুজ্জামান 'লিটন' - (Naogaon)
প্রকাশ ২১/০৪/২০২২ ০২:৩৯পি এম

নওগাঁয় ১ কোটি ৬৬ লক্ষ টাকা মূল্যের দুটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

নওগাঁয় ১ কোটি ৬৬ লক্ষ টাকা মূল্যের দুটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার
ad image
নওগাঁ জেলার মান্দায় মূর্তি পাচারকারী চক্রের দুই সদস্যের বাড়িতে অভিযান চালিয়ে কষ্টিপাথরের দুটি শ্রীকৃষ্ণ মূর্তি উদ্ধার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় মূর্তি দুটি উদ্ধার করে নওগাঁ বিজিবি-১৬ এর একটি অভিযানিক দল। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পাচারকারী চক্রের সদস্যরা
পলাতক ব্যক্তিরা হলেন মান্দা উপজেলার কুসুম্বা ইউনিয়নের কির্তলী গ্রামের ইব্রাহীম হোসেন ও আব্দুল কাদের।

অভিযানের নেতৃত্ব দেন নওগাঁ বিজিবি-১৬ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আসাদুজ্জামান ও মান্দার সহকারী কমিশনার (ভূমি) জাকির মুন্সি। এ সময় মান্দা থানার উপপরিদর্শক ফজলে এলাহী তাঁদের সঙ্গে উপস্থিত ছিলেন। উদ্ধার হওয়া মূর্তি দুটির ওজন ১৬৬ কেজি বলে জানিয়েছে বিজিবি।

বিজিবি-১৬ (নওগাঁ) ব্যাটালিয়নের প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, গোপন সংবাদে বিজিবি জানতে পারে কষ্টিপাথরের দুটি মূর্তি পাচারের উদ্দেশ্যে ইব্রাহীম হোসেন ও আব্দুল কাদেরের বাড়িতে রাখা হয়েছে। এমন তথ্যেও ভিত্তিতে বুধবার বিকেলে অভিযান চালিয়ে ইব্রাহীম হোসেনের রান্নাঘর থেকে ১১০ কেজি ও কাদেরের বাড়ি থেকে ৫৬ কেজি ওজনের দুটি মূর্তি উদ্ধার করা হয়।

অভিযানের সময় আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে পাচারকারী চক্রের সদস্যরা পালিয়ে যায় বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। উদ্ধার হওয়া মূর্তি দুটির আনুমানিক মূল্য এক কোটি ৬৬ লাখ টাকা।
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান জানান, মূর্তি উদ্ধারের ঘটনায় এখনো থানায় মামলা করেনি বিজিবি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ