নুরুজ্জামান 'লিটন' - (Naogaon)
প্রকাশ ১৭/০৪/২০২২ ০৩:৫৪পি এম

নওগাঁয় জিএমবির মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

নওগাঁয় জিএমবির মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার
ad image
নওগাঁয় নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জিএমবি)’ এ-র মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি সানোয়ার হোসেন (৪৪) কে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট।
১৬ এপ্রিল,শনিবার বিকেলে জেলার পত্নীতলা উপজেলার ছোট চাঁদপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
১৭ এপ্রিল,রবিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার আখিউল ইসলাম।
গ্রেপ্তারকৃত সানোয়ার চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার চাঁদপাড়া গ্রামের এরশাদ আলীর ছেলে।

সংবাদ সম্মেলনে তিনি জানান-বেশ কিছুদিন ধরে এন্টি টেররিজম ইউনিট চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানার সন্ত্রাস বিরোধী মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি সানোয়ার হোসেনের উপর নজরদারি শুরু করে। এর এক পর্যায়ে জানা যায় সানোয়ার হোসেন পত্নীতলা উপজেলা চাঁদপুর এলাকায় নাম পরিবর্তন করে আব্দুল্লাহ নামে আত্মগোপন করে আছে। সেখানে তিনি রাজমিস্ত্রি হিসেবে কাজ করতেন ও ভেড়া লালন পালন করত। পরে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

দশ বছর ধরে চাঁপাইনবাবগঞ্জ বিভিন্ন এলাকায় আত্মগোপন থেকে তিনি পুরাতন জেএমবিকে সক্রিয় করার কাজও করে যাচ্ছিল। তার বিরুদ্ধে চাঁপাই নবাবগঞ্জ জেলার নাচোল থানার সন্ত্রাস বিরোধী (মৃত্যুদন্ডপ্রাপ্ত) ছাড়াও আর দুটি গ্রেপ্তারি পরোয়ানা মুলতবি আছে।
গত ২০১৯ সালের ২৫ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জের বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত সালমান হত্যা মামলায় গ্রেফতারকৃত ৩ জনের মৃত্যুদন্ড প্রদান করেন।
সংবাদ সম্মেলনে নওগাঁর পুলিশ সুপার আবদুল মান্নান মিয়াসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ