নুরুজ্জামান 'লিটন' - (Naogaon)
প্রকাশ ১৫/০৪/২০২২ ১০:১৯পি এম

নওগাঁর মহাদেবপুরে স্কুলের হিজাব বিতর্কের মামলায় দুজন গ্রেফতার

নওগাঁর মহাদেবপুরে স্কুলের হিজাব বিতর্কের মামলায় দুজন গ্রেফতার
ad image
নওগাঁ জেলার মহাদেবপুরে হিন্দু ধর্মাবলম্বী এক শিক্ষকের বিরুদ্ধে ফেসবুকে হিজাব নিয়ে গুজব ছড়ানোর অভিযোগের মামলায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অপচেষ্টা চালানোর অভিযোগ আনা হয়েছে। ১৫ এপ্রিল,শুক্রবার দুপুরে তাদের নওগাঁ কোর্টে প্রেরণ করা হয়েছে।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন- মহাদেবপুর উপজেলা সদরের বাসিন্দা কিউ এম সাঈদ টিটো ও কুশারসেন্টার পাড়া এলাকার বাসিন্দা কাজী সামছুজ্জোহা মিলন।
বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে নওগাঁ শহরের বইপট্টি ও কুশারসেন্টার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দিন মাহমুদ।

ওসি আরো জানান, দাউল বারবাকপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আমোদিনী পাল বাদী হয়ে থানায় মামলা করেন। এরপর টিটো ও মিলনকে গ্রেপ্তার করে পুলিশ। মামলার অন্য আসামিরা হলেন- ওই স্কুলের প্রধান শিক্ষক ধরণী কান্ত বর্মণ, সভাপতি মাহমুদুল হাসান সুমন ও জেলার পোরশা উপজেলার গহেরপুর গ্রামের বাসিন্দা সালাউদ্দিন আহমেদ। অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

মামলার তদন্তকারী কর্মকর্তা থানার এসআই শামিনুল ইসলাম জানান, অভিযান অব্যাহত রয়েছে। পলাতক থাকায় অন্য আসামিদের গ্রেপ্তার কারা সম্ভব হয়নি।
নওগাঁর পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া জানান, জড়িতদের আইনের আওতায় আনতে পুলিশ তৎপর রয়েছে।

মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন জানান, কথিত হিজাব বিতর্কের অন্তরালে রয়েছে স্কুল ম্যানেজিং কমিটি দ্বন্দ্ব ও অনিয়ম-দুর্নীতি।তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ