mukramin khan - (Kishoreganj)
প্রকাশ ১৯/০৩/২০২২ ০৪:৩০পি এম

তাড়াইলে টিসিবির পণ্য স্বচ্ছতার সাথে বিক্রি করার জন্য সাংবাদিক সম্মেলন

তাড়াইলে টিসিবির  পণ্য স্বচ্ছতার সাথে বিক্রি করার জন্য সাংবাদিক সম্মেলন
ad image
কোভিট-১৯ ও আসন্ন রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে টিসিবি র পণ্য বিক্রি কার্যক্রম অবহিতকরণ ও সাংবাদিক সম্মেলন আয়োজন করেন উপজেলা প্রশাসন । জানাগেছে আগামী কাল রবিবার ২০ তারিখ তাড়াইল উপজেলা ভিবিন্ন ইউনিয়ননে ১৫১২৮ জন বৈধ কার্ডধারী ব্যক্তিদের ভর্তুকি মূল্যে ৪৬০ টাকা প্যাকেজ তুলে দেবেন।

থেকে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন তাড়াইল উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা শারমীন । এ সব পণ্যের মধ্যে লিটার প্রতি তেল ১১০ টাকা দরে ২২০ । প্রতি কেজি ডাল, ৬৫ টাকা দরে ২ কেজি, চিনি টাকা দরে ৫৫ টাকা দরে ২ কেজি, মসুর ডাল, ৬৫ টাকা দরে ২ ,কেজি ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে তাদের কাছে এ পণ্য বিক্রি করা হবে ।

আজ শনিবার ১৯ ০৩ ২০২২ ইং বিকাল ৪ টায় তাড়াইল উপজেলা নিজ কক্ষে নির্বাহী কর্মকর্তা লুবনা শারমীন টিসিবি পণ্য বিক্রিতে কেউ কোনরকম অনিয়ম ও দুর্নীতির না করতে পারে । সেদিকে সাংবাদিকদেরকে অবহিত করার জন্য এই সাংবাদিক সম্মেলন এর আয়োজন করেন।

এ সময় অবস্থিত ছিলেন দামিহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ কে মাইনুজ্জামান নবাব তাড়াইল সাচাইল সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাঈম দাদ খান নৌশাদ, জাওয়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমদাদুল হক রতন,ও, দিগদাইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদ , আরো উপস্থিত ছিলেন টেক অফিসার ও বিভিন্ন গণমাধ্যম কর্মী ।

এ সময় আরো বলা হয়, ১ কিস্তিতে তাড়াইল উপজেলা ভর্তুকি মূল্যে অসচ্ছল পরিবারের কাছে টিসিবির পণ্য বিক্রি করা হবে। প্রথম কিস্তি চলবে তাড়াইল সাচাইল সদর, যাওয়ার ইউনিয়ন পরিষদের বিভিন্ন পয়েন্টে দামিহা ইউনিয়ন পরিষদের বিভিন্ন পয়েন্টে মার্চ এবং দ্বিতীয় কিস্তি পর্যাক্রমে চলবে ।

পণ্য বিক্রির সুবিধার জন্য ডিলারদের পাশে একজন পুলিশ কর্মকর্তা থাকবেন, সুবিধাভোগী পরিবারগুলোর তালিকা তৈরি করে বিশেষ কার্ড দেওয়া হয়েছে বলে জানানো হয়। তাড়াইল নির্বাহী অফিসার লুবনা শারমীন এবং ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধিদের সহায়তায় স্থানীয় জনসংখ্যা, দারিদ্রের সূচক বিবেচনায় নিয়ে এ তালিকা তৈরি করা হয়েছে। এতে করে হাজার হাজার মানুষ উপকৃত হবেন।'

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন একাধিক কার্ড যদি কেউ জমা দিয়ে মাল নিতে চায় তাহলে তার কার্ড জব্দ করা হবে এবং, সাথে সাথে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে কার্ড দেখিয়ে ভুক্তভোগীকেই নিজে এসেই মাল গ্রহণ করবে,, তবে শারীরিক প্রতিবন্ধী বা অন্যান্য কোন অসুবিধা থাকলে ,বিশেষ বিবেচনায় রাখা হবে। বিতরণের আগের দিন সংশ্লিষ্ট ফ্যামিলি কার্ড হোল্ডারদের পণ্য বিক্রির স্থান ও সময় জানিয়ে দেওয়া হবে,' বলেন তিনি। ট্রাক সেলের মাধ্যমে টিসিবির পণ্য সাশ্রয়ী মূল্যে বিক্রয়ের পরিধি আরও বাড়ানো ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ