মোঃশরিফ হোসেন - (Chandpur)
প্রকাশ ১৯/০৩/২০২২ ০৭:৫৪এ এম

ফরিদগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

ফরিদগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত
ad image
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৬ নং গুপ্টি পশ্চিম ইউনিয়ন পরিষদে জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত  হয়েছে।বৃহস্পতিবার সকালে দিবসটি উপলক্ষেপরিষদে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়

উক্ত  আলোচনা সভায় চেয়ারম্যান বুলবুল আহমেদ বলেন,জাতির পিতা জন্মদিন পালন করতেন না। তিনি শিশুদের খুবই ভালোবাসতেন।তার জন্মদিনটাতে তিনি শিশুদের সঙ্গে কাটাতে পছন্দ করতেন।ওইদিন শিশুরা দল বেঁধে তাকে শুভেচ্ছা জানাতে যেত।এসব সার্বিক বিষয় বিবেচনা করে তার জন্মদিনটাতে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত হয়েছিল।’ ইতিহাস বিকৃতির কারণে আমাদের বর্তমান প্রজন্ম এই বিষয় গুলো এতদিন জানতে পারেনি,বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে আমরা আজ আমাদের মহান নেতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করতে পারছি এবং এই বিষয়ে জানতে পারছি।

তিনি আরো বলেন, ১৭ মার্চকে শিশু দিবস ঘোষণার কারণ হিসেবে জানা গেছে,শিশুদের প্রতি বঙ্গবন্ধুর দরদ ছিল অপরিসীম।তাই তার জন্মদিনকে শিশুদের জন্য উৎসর্গ করে জাতীয় শিশু দিবস ঘোষণা করা হয়।অবশ্য ২০০১ সালের নির্বাচনে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতা হারানোর পর তৎকালীন বিএনপি সরকার শিশু দিবস পালন এবং সরকারি ছুটি বাতিল করে। ফলে ২০০২ থেকে ২০০৮ সাল পর্যন্ত দিবসটি পালিত হয়নি।

এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার সরোয়ার হোসেন ভূঁইয়া,জহিরুল হক ভূঁইয়া, গোলাম মোস্তফা,ছিদ্দিক পাটওয়ারী, নূরুল আমিন,আব্দুল মতিন,ইউপি সচিব অন্তু দে,ইউপি সদস্য মাসুদ হোসেন, হারুন,রবিউল হোসেন,সুজন মোল্লা,শাহপরান সুজন,সাবির হোসেন প্রমূখ।সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ