Md Rejaul Karim - (Dinajpur)
প্রকাশ ১৮/০৩/২০২২ ০৭:০৪এ এম

নবাবগঞ্জে মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা

নবাবগঞ্জে মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা
ad image
দিনাজপুরের নবাবগঞ্জে সপ্তাহব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা শুরু হয়েছে । বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্তরের শহীদ মিনার মাঠে এ মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান । এর আগে সকাল ৭টায় সাংসদ শিবলী সাদিক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিবসের শুভ সুচনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ সোম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ পারুল বেগম, ওসি মোঃ ফেরদৌস ওয়াহিদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জিয়াউর রহমান মানিকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ,বাংলাদেশ আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ স্কুল-কলেজ,পেশাজীবী সংগঠন এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ অন্যান্যরা।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, মেলায় বিভিন্ন ধরনের ৩৭টি স্টল বসেছে। এতে অংশ নিয়েছে সরকারি দপ্তর, বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন। এ মেলার মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস ও মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশের ৫০ বছরের সাফল্য ও অর্জনকে তুলে ধরা হবে। এছাড়া বিভিন্ন উদ্ভাবনী মেলায় প্রদর্শন করা হয়।

মুক্তিযুদ্ধের চেতনা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রতিযোগীতাসহ এরপর বিকেল পাঁচটায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে উপজেলা প্রশাসন। ১৭ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত প্রতিদিন বিকেল চারটা থেকে রাত ৯টা পর্যন্ত উপজেলা চত্তরের শহীদ মিনার মাঠে স্কুল কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীদের নিয়ে বিষয়ভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধু, মুক্তির সংগ্রাম ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ২৩ মার্চ সমাপনী দিন বিকেল পাঁচটায় আলোচনা সভা, বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, ক্যাটাগরিভিত্তিক বিজয়ী স্টল ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ