Md Sohel Rana - (Khagrachhari)
প্রকাশ ১৬/০৩/২০২২ ০৩:০১পি এম

দীঘিনালায় ইউপিডিএফ’র অবরোধে যোগাযোগ বিচ্ছিন্ন; চরম ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা

দীঘিনালায় ইউপিডিএফ’র অবরোধে যোগাযোগ বিচ্ছিন্ন; চরম ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা
ad image
খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার সড়কে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসীত) দলের সড়ক অবরোধে সকাল থেকে দীঘিনালা থেকে সারাদেশের দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে। অভ্যন্তরিন সড়কে যান চলাচল স্বাভাবিক থাকলেও বাবুছড়ার সাথে উপজেলা সদরের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। হঠাৎ করে দূরপাল্লার যান চলাচল বন্ধ হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে ঢাকা ও চট্টগ্রাম মূখী যাত্রীরা।

সকালে পুলিশ পাহাড়ায় গাড়ী চলাচলের কথা থাকলেও নিরাপত্তার অজুহাতে দূরপাল্লার কোন বাস দীঘিনালা থেকে ছেড়ে যায়নি। সকল যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেয়া হয়েছে। এতে বেশী ক্ষতি পড়েছেন ট্যুরিষ্ট ও দূরপাল্লার যাত্রীরা। এ বিষয়ে দীঘিনালা শান্তি পরিবহনের লাইনম্যান প্রভাত চাকমা (২৫) বলেন, গতকাল অজ্ঞাত নামে একজন ফোন করে অনির্দিষ্ট কালের অবরোধ মেনে চলার নির্দেশ দিয়েছে। নিরাপত্তার কারণে দূরপাল্লার কোন গাড়ি ছেড়ে যাইনি। তবে ঢাকা- চট্টগ্রাম থেকে ছেড়ে আসা দূরপাল্লার বাস আজ সকালে কোন বাধা ছাড়াই দীঘিনালায় পৌছেছে।

দীঘিনালা- সাজেক সড়কে কঠোর নিরাপত্তা বাহিনীর টহলের মাধ্যমে পর্যটক বাহী গাড়ি চলাচল করতে দেখা যায়। উপজেলার একাধিক জায়গায় পুলিশ ও সেনাবাহিনীর টহল চলমান রয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, দীঘিনালায় নিরাপত্তা বাহিনীর অভিযানে ইউপিডিএফের কোম্পানি কমান্ডার মিলন ওরফে সৌরভ চাকমা আটকের পর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চিকিৎসাধিন অবস্থায় মারা যায়। এই ঘটনায় ইউপিডিএফ অভিযোগ করে নিরাপত্তা বাহিনীর প্রহারে সৌরভ চাকমার মৃত্যু হয়। এর প্রতিবাদে দীঘিনালা- খাগড়াছড়ি, দীঘিনালা - সাজেক, দীঘিনালা- বাঘাইছড়ি, দীঘিনালা- লংগদু সড়কে অনির্দিষ্ট কালের জন্য সড়ক অবরোধের ঘোষণা দেয় পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসীত গ্রুপ। এ বিষয়ে দীঘিনালা থানা ডিউটি অফিসার এসআই মুন্নি বলেন, উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য পুলিশের বিশেষ টহল চলমান রয়েছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ