Irfan Ibne Amin Patwary - (Comilla)
প্রকাশ ১৬/০৩/২০২২ ০৩:০৪পি এম

এনআইডি সংশোধন কার্যক্রম সন্তোষজনক নয় : ডিজি

এনআইডি সংশোধন কার্যক্রম সন্তোষজনক নয় : ডিজি
ad image
জাতীয় পরিচয়পত্র সংশোধন কার্যক্রম সন্তোষজনক নয় বলে নির্বাচন কমিশনের সভায় জানিয়েছেন জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবীর। গত (২৭ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে মাসিক সভায় তিনি এ কথা জানান। সভায় সভাপতিত্ব করেন নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। গত রোববার (১৩ মার্চ) ইসি সচিব স্বাক্ষরিত মাসিক সভার কার্যবিবরণটি জারি করা হয়েছে।

সভায় এনআইডি ডিজি বলেন, মাঠ পর্যায়ে জাতীয় পরিচয়পত্র সংশোধন কার্যক্রম সুখকর ও সন্তোষজনক নয়। তিনি অঞ্চলভিত্তিক জাতীয় পরিচয়পত্র সংশোধন সংক্রান্ত সব ক্যাটাগরির সংখ্যাগত তথ্য উপস্থাপন করেন। ডিজি আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাসহ মাঠ পর্যায়ের সব কর্মকর্তাকে জাতীয় পরিচয়পত্র সংশোধন সংক্রান্ত কার্যক্রম সম্পর্কে সচেতন হওয়ার আহ্বান জানান। সিলেট অঞ্চলের নির্বাচন কর্মকর্তা এনআইডি সংশোধন বিষয়ে গণশুনানি আয়োজন করেছেন। যা সব মহলে প্রশংসিত হয়েছে। এ কার্যক্রম অন্যান্য অঞ্চলের কর্মকর্তারা অনুসরণ করতে পারে।

ইসি থেকে ইতোমধ্যেই উপজেলাভিত্তিক দ্বৈত ভোটারের তালিকা পাঠানো হয়েছে। উপজেলাভিত্তিক গঠিত কমিটির সভার মাধ্যমে উক্ত কার্যক্রম দ্রুত সম্পন্ন করার জন্য মাঠ কর্মকর্তাদেরকে তিনি আহ্বান জানান। ডিজি বলেন, স্মার্টকার্ড বিতরণ সংক্রান্ত বরাদ্দ পাওয়া গিয়েছে। অর্থবছরের শেষের দিকে তাই অবিতরণকৃত স্মার্টকার্ডসমূহ দ্রুত বিতরণ করে বিল ভাউচার দাখিল করতে হবে। অন্যথায় বরাদ্দকৃত অর্থ ফেরত যাবে। এ প্রেক্ষিতে আইডিএ প্রকল্প-২ এর পিডি বলেন, স্মার্টকার্ড বিতরণ বাবদ ৭ কোটি ৫০ লাখ টাকা অবশিষ্ট রয়েছে। এজন্য দ্রুত অবিতরণকৃত স্মার্টকার্ড বিতরণ করে বিল ভাউচার দাখিল করতে হবে।




লেখক:- ইরফান ইবনে আমিন পাটোয়ারী

শিক্ষার্থী:- প্রত্নতত্ত্ব বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ