Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ১৫/০৩/২০২২ ১২:২৬পি এম

করোনা সংক্রান্ত সকল ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে যুক্তরাজ্য

করোনা সংক্রান্ত সকল ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে যুক্তরাজ্য
ad image
করোনা সংক্রান্ত সকল ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে যাচ্ছে যুক্তরাজ্য। ব্রিটেন সরকার সোমবার এই ঘোষণা দিয়েছে।আরব নিউজের খবরে বলা হয়েছে, স্টার সানডে (২১ মার্চ) সামনে রেখে আগামী শুক্রবার থেকে যুক্তরাজ্য দেশটিতে ভ্রমণকারীদের ওপর করোনা সংক্রান্ত যে বিধি-নিষেধ ছিল সেগুলো প্রত্যাহার করবে।

যুক্তরাজ্যের পরিবহন মন্ত্রী গ্রান্ট শ্যাপস বলেন, বিধিনিষেধ প্রত্যাহারের অর্থ—মানুষজন পূর্বের ভালো দিনগুলোর মতো ভ্রমণ করতে পারবে।
ভার্জিন আটলান্টিক এবং ব্রিটিশ এয়ারওয়েজসহ যুক্তরাজ্যের বিমান সংস্থাগুলো এমন সিদ্ধান্তে স্বাগত জানিয়ে বলেছে, কিছু রুটে তারা মাস্ক পরিধান করার বিধান শিথিল করা শুরু করেছেন।

তবে খবরে বলা হয়েছে, করোনা সংক্রান্ত নিষেধাজ্ঞা শিথিল করলেও ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস এবং উত্তর আয়ারল্যান্ডে করোনা সংক্রমণ জানুয়ারি শেষের পর বৃদ্ধি পেয়েছে। সোমবার সর্বশেষ প্রকাশিত করোনা আপডেটে গত এক সপ্তাহে ৪ লাখ ৪৪ হাজার নতুন করোনা রোগী শনাক্তের তথ্য জানানো হয়েছে।

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়া প্রত্যাশিত। কারণ, গত ২৪ ফেব্রুয়ারি করোনা সংক্রান্ত সকল অভ্যন্তরীণ বিধি-নিষেধ শিথিলের পর মানুষজন আগের থেকে বেশি সামাজিক মেলামেশা করছে।তবে যুক্তরাজ্যে করোনার সম্ভাব্য নতুন ধরন নজরদারি এবং নাগরিকদের নিরাপদ রাখতে দ্রুত প্রয়োগ করা যায় এমন বিধান প্রস্তুত রাখা হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ