Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ১৫/০৩/২০২২ ১১:০৬এ এম

রুশ সেনারা অস্ত্র-গোলাবারুদ ফেলে পালাচ্ছেন: ইউক্রেন প্রেসিডেন্টে

রুশ সেনারা অস্ত্র-গোলাবারুদ ফেলে পালাচ্ছেন: ইউক্রেন প্রেসিডেন্টে
ad image
ইউক্রেনের প্রতিরোধের মুখে রাশিয়ার সেনারা বিভ্রান্ত হয়ে পড়েছে বলে দাবি করেছেন প্রেসিডেন্ট জেলেনস্কি। তিনি বলেন, ইউক্রেনে এমন প্রতিরোধের মুখে পড়বেন, তা তারা ভাবেননি। তাই অস্ত্র-গোলাবারুদ রেখে যুদ্ধের ময়দান ছেড়ে পালাচ্ছেন তারা। খবর নিউইয়র্ক টাইমসের।মঙ্গলবার এক ভিডিও ভাষণে ইউক্রেন প্রেসিডেন্ট বলেন, রুশ সেনারা ইতোমধ্যে বুঝতে শুরু করেছে যে, এই যুদ্ধ থেকে তাদের পাওয়ার কিছু নেই।

‘আমি জানি তোমরা বাঁচতে চাও। যারা আত্মসমর্পণ করবে তারা আমাদের কাছ থেকে ভদ্রোচিত আচরণ পাবে। ‘রুশ সেনাদের উদ্দেশ্যে তিনি বলেন, ইউক্রেনের জনগণের পক্ষ থেকে আমি আপনাদের একটি সুযোগ দিচ্ছি। বেঁচে থাকার সুযোগ। আপনারা যদি আমাদের বাহিনীর কাছে আত্মসমর্পণ করেন, তা হলে আমরা আপনাদের সঙ্গে মানুষের সঙ্গে যেভাবে আচরণ করা উচিত, সেভাবে শোভনীয় আচরণ করব।

জেলেনস্কির দাবি, রাশিয়া ইতোমধ্যে ৯০টি যুদ্ধবিমান হারিয়েছে। রুশ সেনারা এমন প্রতিরোধ আশা করেননি।’ ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ইউক্রেন সম্পর্কে রাশিয়ায় কয়েক দশক ধরে যে মিথ্যাচার চালানো হয়েছে, রুশ সেনারা সেই প্রোপাগান্ডা বিশ্বাস করে ফেলেছেন। যুদ্ধাবস্থার মধ্যেও দুদেশের মধ্যে আলোচনা অব্যাহত রয়েছে। সোমবার বসা বৈঠক মঙ্গলবার পর্যন্ত স্থগিত করা হয়েছে। এ বিষয়ে জেলেনস্কি বলেন, আলোচনার একপর্যায়ে আছে। অগ্রগতি চাইলে আরও অনেক কিছু করতে হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ