Md. Ashraful Alam
প্রকাশ ১২/০৩/২০২২ ০৩:২১পি এম

সাঁওতাল শিশুদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ

সাঁওতাল শিশুদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ
ad image
গাইবান্ধায় সাঁওতাল শিশুদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প আয়োজন করা হয়। শনিবার (১২ মার্চ) গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের জয়পুরপাড়া সাঁওতাল পল্লীতে দিনব্যাপী এই ক্যাম্প আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা অবলম্বন।
ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকরা সাঁওতাল শিশুদের বিনামূল্যে বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান করেন। এছাড়াও রোগীদের বিনামূল্যে ওষুধ প্রদান করে। ক্যাম্পে চিকিৎসাসেবা প্রদান করেন শিশু বিশেষজ্ঞ ডা. এস আহসান আহম্মেদ। তাকে সহযোগিতা করেন গাইবান্ধা ক্লিনিকের সিনিয়র স্টাফ নার্স রিপা খাতুন ও শিক্ষানবীশ সেবিকা মিতালী মুর্মু।

আয়োজকরা জানান, পিছিয়ে পড়া সাঁওতাল জনগোষ্ঠীর শিশুদের কাছে চিকিৎসা পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই ক্যাম্পের আয়োজন করা হয় । পুরো বছরব্যাপী এই কার্যক্রম অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে জেলার প্রত্যন্ত অঞ্চলেও আদিবাসী ও দলিত জনগোষ্ঠীর মানুষের জন্য এই ক্যাম্পের আয়োজন করা হবে। এই ধরনের আয়োজন করতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত।

সকালে ক্যাম্পের উদ্বোধন করেন অবলম্বনের নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী। সাহেবগঞ্জ-বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ফিলিমন বাস্কের সভাপতিত্বে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও আদিবাসী-বাঙালি সংহতি পরিষদের আহ্বায়ক অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, সমাজকর্মী জাহাঙ্গীর কবির তনু প্রমুখ।

এসময় আইনজীবি কুশলাশীষ চক্রবর্তী সাগর, ফারুক কবীর, মোহাম্মদ আলী, অবলম্বনের প্রজেক্ট কো-অডিনেটর সহিদুল ইসলাম, আদিবাসী-বাঙালি সংহতি পরিষদ গাইবান্ধা সদর উপজেলা আহবায়ক গোলাম রব্বানী মুসা, আদিবাসী নেত্রী মাথিয়াস মার্ডি, প্রিসিলা মুরমু, অলিভিয়া হেমব্রম প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ