Manir Ahmed Azad - (Chattogram)
প্রকাশ ১১/০৩/২০২২ ০২:৩৭পি এম

বিচারককে অবজ্ঞা করে ক্ষমা চাইলেন ইউপি চেয়ারম্যান

বিচারককে অবজ্ঞা করে ক্ষমা চাইলেন ইউপি চেয়ারম্যান
ad image
আদালতে বিচারাধীন বিষয়ে হস্তক্ষেপ করার দায়ে শোকজের মুখোমুখি হয়েছেন চট্টগ্রামের লোহাগাড়ার চরম্বা ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দিন। পরে তিনি সাতকানিয়া সিনিয়র সহকারী জজ আদালতে হাজির হয়ে নিঃশর্তে ক্ষমা প্রার্থনা করেন। আদালত তার আবেদন মঞ্জুর করলেও পরে চরম্বায় এক ওয়াজ মাহফিলে আদালতের সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে অশ্রদ্ধা করে বক্তব্য রাখেন। এ সংক্রান্ত একটি ভিডিও বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়াছড়ি হয়ে পড়ে।

ভিডিওতে তিনি বলেন, ‘আমি কোন অন্যায় করিনি। জজ কোর্টের যে জজ শোকজ করেছে সে অন্যায় করেছে। তার অর্ডারে ব্যবসা প্রতিষ্ঠানে তালা লাগানোর অর্ডার নাই। যে তালা লাগাইছে সে আমার বিরুদ্ধে পিটিশন দিলে আপনি এগুলো দেখেন নাই। আপনি কিসের জজগিরি করেন! আমি ঢাকায় কথা বলেছি। জজ কোর্টে গিয়ে একটি পিটিশন দিলে তার (জজের) বারটা বাজবে।’

বিচারককে উদ্দেশ্য করে চরম্বা ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিনের এমন অশ্রদ্ধামূলক ও অশালীন বক্তব্যে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছে সাতকানিয়া আইনজীবী সমিতি। তার অপসারণের দাবিতে গতকাল বৃহস্পতিবার (১০ মার্চ) মানববন্ধন ও সংবাদ সম্মেলনের কর্মসূচি পালন করেছে সাতকানিয়া আইনজীবী সমিতি। এ দিকে তিনি এক সংবাদ সম্মেলনে আদালতের উদ্দেশ্যে দেয়া বক্তব্য অনিচ্ছাকৃত ও ভুল বলে স্বীকার করে বিজ্ঞ বিচারক, আইনজীবী ও দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন। ভবিষ্যতে এ ধরনের ভুল আর হবে না বলে হেলাল উদ্দিন বক্তব্যে উল্লেখ করেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ