Ali Ashraf - (Rajshahi)
প্রকাশ ১১/০৩/২০২২ ০২:৩৭পি এম

রাবিতে শুরু হচ্ছে মুজিববর্ষ গ্রন্থ উৎসব ২০২২

রাবিতে শুরু হচ্ছে মুজিববর্ষ গ্রন্থ উৎসব ২০২২
ad image
নবজাগরণ ফাউন্ডেশন 'জাতীয় শিশু দিবস' উপলক্ষে ১৭ই মার্চ থেকে ২৬শে মার্চ স্বাধীনতা দিবস পর্যন্ত মুজিববর্ষ গ্রন্থ উৎসব-২০২২ শুরু করতে যাচ্ছে। এবারের গ্রন্থ উৎসবের মূল প্রতিপাদ্য ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।

মুজিববর্ষ গ্ৰন্থ উৎসব-২০২২ অনুষ্ঠিত হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে। আগামী ১৭শে থেকে ২৬ শে মার্চ পর্যন্ত সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত বইমেলার স্টল খোলা থাকবে। নবজাগরণ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকগন উক্ত উৎসবে বই বিক্রয় করবে।
উক্ত গ্ৰন্থ উৎসবের উদ্দেশ্য মূলত চিন্তাশক্তির বিকাশ ও তরুণদের মধ্যে সাহিত্য চেতনা জাগ্রত করা এবং গ্ৰন্থ উৎসব থেকে অর্জিত মুনাফা ব্যয় করা হয় সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য।

এ বছর গ্ৰন্থ উৎসবে বাংলা প্রকাশ প্রকাশনী,ইত্যাদি প্রকাশনী,হাওলাদার প্রকাশনী,প্রজন্ম প্রকাশনী,অনন্যা প্রকাশনী সহ একটি অনলাইন বই বিক্রয়কারী প্রতিষ্ঠান বইবাজার ডট .কম এবং রাজশাহীর ৩টি স্বনামধন্য লাইব্রেরীর বই থাকবে। উল্লেখ্য যে, নবজাগরণ ফাউন্ডেশন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন । বিগত ৯ বছর যাবৎ সংগঠনটি নানাবিধ স্বেচ্ছাসেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার মান উন্নয়ন, সামাজিক উন্নয়নে সহায়তামূলক কর্মকাণ্ডের পাশাপাশি সমাজের সর্বস্তরের মানুষকে শিক্ষাক্ষেত্রে উৎসাহীকরণ ও যুগোপযোগী দক্ষতা বৃদ্ধির লক্ষ্যেও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ