Monir
প্রকাশ ০৯/০৩/২০২২ ০৮:১৪এ এম

জীবনটা আমার কাছে বেশি মূল্যবান

জীবনটা আমার কাছে বেশি মূল্যবান
ad image
করোনার কারণে গত দুবছর কম কাজ করেছেন অভিনেত্রী জাকিয়া বারী মম। ইদানীং পরিস্থিতির উন্নতি হওয়ায় অভিনয়ের গতি বৃদ্ধি করেছেন। নাটকের পাশাপাশি এখন নিয়মিত সিনেমায় অভিনয় করছেন। অভিনয় এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।


* এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

** শুটিং নিয়েই ব্যস্ত আছি। কারণ এখন করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। তাই আমিও কাজের দিকে মনোযোগ বাড়িয়ে দিয়েছি।

* তাহলে আপনার করোনাভীতি কিছুটা কমেছে?

** কমেনি। তবে সচেতনভাবেই কাজ করছি। যতটুকু সম্ভব স্বাস্থ্যবিধি মেনে চলার চেষ্টা করি। তা ছাড়া যখন যে জায়গায় কাজ করছি, সেসব জায়গায় স্বাস্থ্যবিধি অনুসরণ করার বিষয়ে জোর দেই। জীবনটা আমার কাছে বেশি মূল্যবান। তাই সুস্থ থাকা বেশি গুরুত্বপূর্ণ।

* সম্প্রতি ‘রেডিও’ নামের একটি সিনেমায় অভিনয় করছেন। এতে কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

** নানা কারণে সিনেমাটি আমার কাছে গুরুত্বপূর্ণ। প্রথমত এটি মুক্তিযুদ্ধের গল্পের। এ ছাড়া এর মাধ্যমে রিয়াজ ভাইয়ের সঙ্গে দীর্ঘ ১৫ বছর পর অভিনয় করছি। আমার অভিনয় জীবনের শুরুতে তার সঙ্গে অভিনয়ের সুযোগ হয়েছিল একবার। এবারও তার সঙ্গে আনন্দেই অভিনয় করেছি।

* আপনার অভিনীত ‘আগামীকাল’ নামের একটি সিনেমাও মুক্তির অপেক্ষায় আছে...

** অঞ্জন আইচের পরিচালনায় এ সিনেমায় অভিনয় করেছিলাম করোনাকাল শুরু হওয়ার আগেই। এতে আমার সহশিল্পী ছিলেন ইমন। করোনাকাল শুরু না হলে এটি অনেক আগেই মুক্তি পেত। আশা করছি, প্রেক্ষাগৃহে মুক্তি প্রতীক্ষিত এ সিনেমাটি সাড়া জাগাবে।

* তিন বছর আগে বলিউডের একটি সিনেমায়ও অভিনয় করেছিলেন। সেটির কোনো খবর আছে কি?

** ‘ম্যাক্স কি গান’ নামের সেই সিনেমাটির সব কাজ শেষ করে দিয়েছিলাম তখনই। এর মুক্তির বিষয়টি নির্ধারণ করবেন সিনেমাটির প্রযোজক ও পরিচালক। এর বেশি তথ্য আপাতত আমার কাছে নেই।

* নাটকে কম কাজ করছেন। কেন?

** আমি তো অভিনয়েই অনিয়মিত হয়ে গিয়েছিলাম। নাটকে খুব কম কাজ করছি গত দুবছর ধরেই। একটি ধারাবাহিকে কাজ করছি। আগামী ঈদের জন্য একখণ্ডের নাটকেও অভিনয় শুরু করেছি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ