Md Sohel Rana - (Khagrachhari)
প্রকাশ ০৮/০৩/২০২২ ০১:৪৬পি এম

দীঘিনালায় আন্তর্জাতিক নারী দিবস পালন

দীঘিনালায় আন্তর্জাতিক নারী দিবস পালন
ad image
টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগন্য প্রতিপাদ্য বিষয়কে ধারন করে খাগড়াছড়ি দীঘিনালায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (৮মার্চ) সকাল সাড়ে ১০টায় দীঘিনালা উপজেলা প্রশাসনের ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ইউএনডিপি‘র খাগড়াছড়ি জেলা পরিষদ এর বাস্তবায়নে শিশুর দক্ষতা উন্নয়ন ও নরাী ও কন্যা শিশুর ক্ষমতা প্রনয়ন ও এনজিও তৃনমুল এর সার্বিক সহযোগীতায় ও অংশ গ্রহনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা স্মুমিতা খীসা সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা স্বর্নার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: মোস্তফা কামাল মিন্টু। বিশেষে অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারী ভাইস চেয়ারম্যান মিজ সীমা দেওয়ান, দীঘিনালা থানা অফিসার ইনচার্জ মো: পেয়ার আহম্মেদ, উপজেলা মৎস্য কর্মকর্তা অর্বনা চাকমা, তৃনমূল এনজিও দীঘিনালা সমন্বয়ক শ্যামল মিত্র চাকমা, ইউএনডিপি‘র খাগড়াছড়ি জেলা পরিষদ এর বাস্তবায়নে শিশুর দক্ষতা উন্নয়ন ও নরাী ও কন্যা শিশুর ক্ষমতা প্রনয়ন প্রকল্পের ফ্যাসিলেটর মনিষা দাশ প্রমূখ।

আলোচনা সভায় বক্তরা বলেন, নারী পুরুষ উভয় মিলে দেশের উন্নয়নে কাজ করতে হবে। নারীদের তার প্রাপ্য সম্মান দিতে হবে, পরিবার থেকে শুরু করে সমাজে সকল স্থরে নারীদেরকে সমান অধিকার দিতে বিভাজন করা যাবেনা। নারীরা তার বৃদ্ধ বাবা-মাকে ছেড়ে যেতে পারেনা। শিক্ষা ক্ষেত্রেও কন্যাশিশুদেরকে অগ্রধিকার দিতে হবে। পরিবারে কন্যা শিশুকে ছেলে শিশু মত সমান অধিকার দিতে হবে। পরিবার থেকে শুরু করে বর্তমান বিশ্বে নারীদের ভূমিকা অত্যন্ত প্রশংসনিও। দেশ চালতেছে নারীরা। আমরা নারীরা আর নারী অধিকার দিবস পালন করতে চাই না, নারী-পুরুষ সকলে মিলে মানব দিবস পালন করব।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ