Md. Ashraful Alam
প্রকাশ ০৩/০৩/২০২২ ০৮:৪৪এ এম

গাইবান্ধায় ৪র্থ জাতীয় ভোটার দিবস উদযাপন

গাইবান্ধায় ৪র্থ জাতীয় ভোটার দিবস উদযাপন
ad image
৪র্থ জাতীয় ভোটার দিবস" উদযাপন উপলক্ষ্যে গাইবান্ধায় র্যা লি, আলোচনা সভা, স্মার্ট জাতীয় পরিচয় পত্র হস্তান্তর প্রদান ও লিফলেট বিতরণ করা হয়।" মুজিব বর্ষের অঙ্গীকার, রক্ষা করব ভোটাধিকার" এই প্রতিপাদ্যতে লক্ষ্য রেখে সারা দেশের ন্যায় গাইবান্ধা জেলা প্রশাসন এবং জেলা নির্বাচন অফিসের আয়োজনে জাতীয় ভোটার দিবসের বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সকালে কর্মসূচির শুরুতেই মহান জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা সদর আসনের এমপি মাহাবুব আরা বেগম গিনি এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিতি হয়ে জেলা নির্বাচন অফিসে বেলুন উড়িয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন।

এর পর জেলা নির্বাচন অফিস থেকে একটি বর্ণাঢ্য র্যা লি বের হয়ে জেলা প্রশাসকের কার্য়ালয়ে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিণি এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ সরোয়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি কে এম রেজাউল হক, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার গৌতম চন্দ্র মোদক প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল মোত্তালিব এবং সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান।

হুইপ তার বক্তব্যে- গাইবান্ধা সদর সহ জেলার ৭ উপজেলার ভোটার হওয়া যোগ্য ব্যক্তিদেরকে দ্রুত ভোটাধিকারের আওতায় আসার আহবান জানান । তিনি আগামীতে নতুন নির্বাচন কমিশনের তত্বাবধানে এবং সঠিক দিক নির্দেশনা মেনে জেলা নির্বাচন কর্মকর্তাকে সকল নাগরিকের নির্বিঘ্নে ভোটাধিকার নিশ্চিত করবার জন্য সকল ধরনের পদক্ষেপ গ্রহনের আহব্বান জানান। অনুষ্ঠান শেষে ভোটার ও এনআইডি সম্পর্কিত প্রামাণ্য চিত্র প্রদর্শন সহ ভোটারদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয় প্রদান ও সদর উপজেলা নির্বাচন অফিসে নতুন ভোটারের নিবন্ধন এবং ভোটার হওয়া যোগ্য ব্যাক্তিদের নিকট ভোটার নিবন্ধনে করণীয় বিষয়ক লিফলেট প্রদান করা হয়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ