Md. Ashraful Alam
প্রকাশ ০১/০৩/২০২২ ০৬:০৫এ এম

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে গাইবান্ধায় পুলিশের বিশেষ উদ্যোগ

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে গাইবান্ধায় পুলিশের বিশেষ উদ্যোগ
ad image
বর্তমান সময়ে কিশোরদের মোটর সাইকেল চলনায় মুটোফোনে কথা বলা, অদক্ষতা, ট্রাফিক আইন না মানা, অসচেতনতাসহ বিভিন্ন অজ্ঞতায় সড়ক দুর্ঘটনা বেড়ে যাওয়ায় গাইবান্ধা জেলা পুলিশের বিশেষ উদ্যোগ হিসেবে স্কুল ভিত্তিক সচতনতামূলক প্রচারণা শুরু করেছে।

গাইবান্ধা জেলা ট্রাফিক পুলিশ বিভাগের আয়োজনে ২৮ ফেব্রুয়ারি সোমবার সকালে শহরের আহম্মেদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল এ্যান্ড কলেজ মাঠে ঘন্টাব্যাপী আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। তিনি বলেন- আইনের ভয়ে নয়, নিজের সন্তান ও পরিবারকে ভালবেসে হেলমেট পরিধান করে মোটর সাইকেল চালানোর নির্দেশ দিতে হবে। সহযাত্রীকেও হেলমেট পরিধান করতে হবে। ঝুঁকিপূর্ণ ওভার টেকিং করা থেকে বিরত থাকতে হবে। কিশোরদের প্রতিযোগিতামূলক মোটরসাইকেল চালানোর মনোভাব পরিহার করতে হবে। গতি নিয়ন্ত্রনে রেখে সতর্ক থাকতে হবে নিজের জীবন ও পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে সকল কিশোরদের সচেতন হতে হবে’’। তিনি- ফিডার রোড থেকে মহাসড়কে উঠার সময় থেমে থেকে ডানে বামে দেখে উঠতে, মটর সাইকেল চালানোর সময় মুঠোফোনে কথা না বলা সহ ট্রাফিক আইন মেনে চলার আহবান জানান। তিনি শিক্ষার্থীদের ভালকরে পড়াশোনা করে মানুষের মত মানুষ হবার পরামর্শ প্রদান করেন।

এ সময় বক্তব্য রাখেন-আহম্মেদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল এ্যান্ড কলেজের উপাধ্যক্ষ আহসান হাবীব, প্রভাষক ও শিক্ষক প্রতিনিধি শফিউল আলম রিজু, গাইবান্ধা সদর থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান, গাইবান্ধা ট্রাফিক ইনচার্জ নূর আলম সিদ্দিক। এ সময় প্রতিষ্ঠানের শিক্ষক, পুলিশ সদস্য ছাড়াও প্রায় ১ হাজার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ