Anwarul Islam - (Feni)
প্রকাশ ০১/০৩/২০২২ ০৪:৪৯পি এম

এই ৩টি ট্রিক্স ফলো করে ফোনের র‍্যাম বা স্টোরেজ বাঁচান

এই ৩টি ট্রিক্স ফলো করে ফোনের র‍্যাম বা স্টোরেজ বাঁচান
ad image
বর্তমান সময়ের স্মার্টফোনগুলিতে বেশি র‍্যাম এবং বেশি স্টোরেজের দিকে প্রাধান্য দেওয়া হয়। ফলত এখন অধিকাংশ ফোনেই ৪ জিবি বা ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ দেখা যায়। কিন্তু তারপরও অনেক সময় ফোনের স্টোরেজ সংক্রান্ত সমস্যা থেকে যায়। এক্ষেত্রে অনেক সময় ফোন খুব বেশি ছবি এবং ভিডিওতে ভরে যায় এবং ফোনের স্টোরেজ ফুল করে দেয়। আর এ কারণে ফোন হ্যাং হতে থাকে এবং নতুন জিনিস সেভ হতে অনেক ঝামেলা হয়।

তবে আপনিও যদি এ ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে চান, তাহলে আমাদের আজকের প্রতিবেদন আপনার উপকারে আসতে পারে। আসলে এই জাতীয় ঝঞ্জাট থেকে রেহাই পাওয়ার কিছু কার্যকরী উপায় রয়েছে, যা ব্যবহার করে আপনার স্টোরেজ ফুল হয়ে যাওয়ার সমস্যা কমানো যেতে পারে। তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই উপায়গুলি।


ফোনের স্টোরেজ স্পেস খালি রাখার উপায়

১. ক্লিনিং অ্যাপ: প্লে স্টোরে এমন অনেক অ্যাপ রয়েছে যা আপনার ফোনের স্টোরেজ পরিষ্কার করে। এই অ্যাপগুলি মূলত ফোনে থাকা জাঙ্ক ফাইল, ডুপ্লিকেট ফাইল এবং অনেক বড় ফাইল ডিলিট করে দেয় যাতে ফোনের স্টোরেজ কমে যায়। সেক্ষেত্রে ইউজাররা ফোন ক্লিনার, ভাইরাস ক্লিনার, CCleaner-এর মতো অ্যাপ বেছে নিতে পারবেন।


২. ক্লাউড স্টোরেজ :অনেক কোম্পানি আছে যারা তাদের ফোনের সাথে ক্লাউড স্টোরেজ প্রদান করে। সেক্ষেত্রে আপনি যদি মনে করেন যে আপনার ফোনের ফটো এবং ভিডিওগুলি বেশি জায়গা দখল করছে, তাহলে আপনি ক্লাউড স্টোরেজেও কন্টেন্টগুলি সেভ রাখতে পারেন?

৩. অস্থায়ী ফাইল ডিলিট :আমাদের ফোনে এরকম অনেক ফাইল আছে যেগুলো অস্থায়ী। এগুলো ডিলিট করলে ফোনের মেমরি অনেক বেড়ে যায়। তাই যদি আপনার ফোনে ক্যাচে ডেটা থাকে, তাহলে সেগুলি ডিলিট করে দিন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ