Md Tarik Hossan - (Rajshahi)
প্রকাশ ২২/০২/২০২২ ১২:১৬পি এম

জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে ইউপি চেয়ারম্যানের ছবি ভাইরাল

জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে ইউপি চেয়ারম্যানের ছবি ভাইরাল
ad image
প্রতি বছর আসে একুশে ফেব্রুয়ারি। এদিন বাঙ্গালি কৃতজ্ঞচিত্তে স্মরণ করে তার শ্রেষ্ঠ সন্তানদের। খালি পায়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় ভাষা শহীদদের প্রতি। কিন্তু পায়ে জুতা নিয়ে ফুল অর্পণ করলে সমালোচনার শিকার তো হতেই হবে।

হ্যাঁ সমালোচনায় ভাসছেন রাজশাহীর চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও বিএনপি নেতা মিজানুর রহমান। কেননা জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে উঠেছিলেন তিনি। শুধু তাই নয়, পুষ্পমাল্য অর্পণ করতেও দেখা গেছে তাকে। আর সেই ছবিই এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়েছে ভাইরাল।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার নিমপাড়া ইউনিয়নের কেন্দ্রীয় শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ইউনিয়ন পরিষদের কর্মসূচির অংশ হিসেবে শ্রদ্ধা জানাতে যান ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান। এ সময় তিনি জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে উঠে পুষ্পমাল্য অর্পণ করেন। এমন একটি ছবি সোমবার (২১শে ফেব্রুয়ারি) সন্ধ্যায় মুহূর্তের মধ্যে ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে স্থানীয় মুক্তিযোদ্ধা এবং সচেতন মহলের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন জনপ্রতিনিধির এমন কর্মকাণ্ডের নিন্দা জানান।

এ বিষয়ে উপজেলার নিমপাড়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা মিজানুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি জানিনা সবাই কেন এমন করছে? আমার পায়ে জুতা ছিল না, ছিল কালো রংয়ের মুজা। তা নিয়েই অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাতামাতি করছে। আমি বিরোধী দলের রাজনীতি করলেও যদি শহীদের প্রতি শ্রদ্ধা না থাকতো তাহলে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে যেতাম না।

এসকল বিষয় জানতে চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরার সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও কথা বলা সম্ভব হয়নি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ