Monjurul Islam - (Kurigram)
প্রকাশ ২২/০২/২০২২ ১২:২২পি এম

লালমনিরহাটে ৩দিন ব্যাপী কবি মেলা ও কবিতা প্রদর্শন অনুষ্ঠান

লালমনিরহাটে ৩দিন ব্যাপী কবি মেলা ও কবিতা প্রদর্শন অনুষ্ঠান
ad image
সারা দেশের ন্যায় লালমনিরহাটেও মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তিন দিনব্যাপী কবিতা প্রদর্শনী, কবি মেলা ও আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে সাপ্টিবাড়ী ডিগ্রি কলেজের বাংলা বিভাগের উদ্যোগে কবি মেলা ও আবৃত্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন কবি, সাহিত্যিক ও সমাজসেবক ফেরদৌসি বেগম বিউটি।

অনুষ্ঠানের শুরুতে সম্মানিত অতিথি বিশিষ্ট ভাষাসৈনিক আব্দুল কাদের ভাষাণীকে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। পরে কলেজের অধ্যক্ষ সুদান চন্দ্র রায়ের সভাপতিত্বে দিনব্যাপী কবি মেলা ও আবৃত্তি অনুষ্ঠানে বক্তব্য দেন এবং কবিতা আবৃত্তি করেন, কবি ও সাংবাদিক আব্দুর রব সুজন, কবি ও ছড়াকার ইঞ্জিনিয়ার মো. দেলোয়ার হোসেন, কবি মাখন লাল, কবি আজিজুল হক বাবু মোল্লা, কবি শশধর চন্দ্র রায়, কবি পি কে বিক্রম, কবি ফারুক আহমেদ সূর্য্য, কাব্য রাশেল, কবি হাফিজুর রহমান হাফিজ, কবি নাজিরা পারভিন, কবি প্রভাষ রায়, কবি শুভ্র সুভন রায় অর্ক প্রমুখ। অনুষ্ঠানের একপর্যায়ে কবি, সাহিত্যিক ও সমাজসেবক ফেরদৌসি বেগম বিউটির সম্পাদনায় ও প্রকাশনায় সাহিত্যের ছোট কাগজ ‘স্বর্ণমতি’ পত্রিকার একুশে সংখ্যার মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কলেজের অনার্স বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক আব্দুল মান্নান, কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আবু তালেব আজাদ লিমটন, সহকারী অধ্যাপক সুবর্ণা পাল, সহকারী অধ্যাপক আব্দুল বাতেন মণ্ডল, সংগীতশিল্পী তাজুল চৌধুরী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান মঞ্চের এক পাশে বিশিষ্ট কবিদের রচিত কবিতা প্রদর্শন করা হয়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ