Md. Saifullah - (Dhaka)
প্রকাশ ২২/০২/২০২২ ১২:১৮পি এম

টি-টোয়েন্টি সিরিজ আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলে নতুন মুখ মুনিম

টি-টোয়েন্টি সিরিজ আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলে নতুন মুখ মুনিম
ad image
আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন সাকিব আল হাসান, লিটন কুমার দাস ও মুশফিকুর রহিম। বিপিএলে দারুণ পারফর্ম করা দলে নতুন মুখ মুনিম শাহরিয়ার।
রোববার সন্ধ্যায় মিরপুরে দল ঘোষণা করে বিসিবি। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২ ও ৫ মার্চ আফগানিস্তানের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, ইয়াসির আলী চৌধুরী, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শহীদুল ইসলাম, ও নাঈম শেখ।

বিপিএলে আক্রমণাত্মক ব্যাটিংয়ে নজর কেড়েছেন মুনিম। ফরচুন বরিশালের হয়ে 6 ম্যাচে 152 স্ট্রাইক রেটে 18 রান করেছেন। তার সঙ্গে এই স্কোয়াডে আছেন ইয়াসির আলীও। তিনি বিপিএলে 11 ম্যাচে 139.49 স্ট্রাইক রেট সহ 219 রান করেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে চোটের কারণে ছিটকে গেলেন সাকিব। এরপর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলা হয়নি তার। বিশ্বকাপে ব্যর্থতার পর বাদ পড়েন লিটন। বিপিএলে আহামরি ভালো না করলেও আরেকটি সুযোগ পেয়েছেন। এছাড়া ফেরানো হয়েছে মুশফিকুর রহিমকে। বিশ্বকাপের পর পাকিস্তান সিরিজে তাকে বিশ্রাম দেন নির্বাচকরা। যদিও মুশফিকের দাবি তাকে বাদ দেওয়া হয়েছে। একটি সিরিজের পর, ত্রয়ী টি-টোয়েন্টি ফরম্যাটে ফিরেছেন।

এদিকে দল থেকে বাদ পড়েছেন সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, আমিনুল ইসলাম বিপ্লব, শামীম হোসেন ও আকবর আলী। পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই ম্যাচের পর বাদ পড়েন সাইফ। বিপিএলে নিজেদের মেলে ধরতে পারেননি বাকিরা।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ