Mahbub Sarker - (Comilla)
প্রকাশ ১৯/০২/২০২২ ০৭:২৬এ এম

আবুধাবিতে "বাংলার নারী অঙ্গন" এর উদ্যোগে বর্ষপূর্তি উদযাপন ও ফাগুনের মিলন মেলা অনুষ্ঠিত

আবুধাবিতে "বাংলার নারী অঙ্গন" এর উদ্যোগে বর্ষপূর্তি উদযাপন ও ফাগুনের মিলন মেলা অনুষ্ঠিত
ad image
"কুহু কুহু কোকিল ডাকে, পরান জীয়ন্ত পলাশ শাখে, শিমুল বনে আসলো বসন্ত।" বসন্ত বরনের এই শ্লোগানকে সামনে রেখে আবুধাবি কেন্দ্রিক বাংলাদেশী নারীদের প্রথম অনলাইন গ্রুপ" বাংলার নারী অঙ্গন" এর উদ্যোগে আয়োজিত হলো বর্ষপূর্তি উদযাপন ও ফাগুনের মিলন মেলা।

১২ ফেব্রুয়ারী ২০২২ (শনিবার) আবুধাবীর আল আইন রোডের আল খাতিম নামক এলাকার বিশাম ফার্ম হাউজে গ্রুপের কার্যকর কমিটির সদস্য ও এডমিন সাইফুন নাহার জলি, এডমিন আজমেরী বেগম শেলী এবং ফেরদৌস আরা এর সার্বিক তত্বাবধানে অনুষ্ঠিত এ মেলায় গ্রুপের সদস্য এবং তাদের পরিবারের অংশগ্রহণে মুখরিত হয়ে উঠে ফাগুনের এই মেলা। এছাড়াও অনুষ্ঠানকে সাফল্য মন্ডিত করতে সক্রিয় ভুমিকায় ছিলেন গ্রুপটির কার্যকর কমিটির সদস্য ও মডারেটর হ্যাপি বিনতে রোমানিয়া, মডারেটর তানজিমা ফেরদৌস তানিয়া, মৈত্রী বড়ুয়া ও ৠতু নুসরাত। উক্ত মেলায় দিনব্যাপী জমজমাট বর্নাট্য আয়োজনের মধ্যে ছিল বাচ্চাদের নাচ-গান, কবিতা আবৃত্তি, ফ্যাশন শো, ফাল্গুনী সাজ প্রতিযোগিতা, পিঠা প্রতিযোগিতা, লাকী কুপনসহ আরও নানান আয়োজন।

প্রবাসের মাটিতে দেশীয় সংস্কৃতিকে ফুটিয়ে তোলা এবং নতুন প্রজন্মকে তার সাথে পরিচিত করার লক্ষ্যে আবুধাবিস্থ প্রবাসী নারী ও তাদের পরিবার নিয়ে আজমেরী বেগম শেলী ও সাইফুন নাহার জলি এর উদ্যোগে আবুধাবিতে  গড়ে তোলেন দেশীয় নারীদের প্রথম অনলাইন গ্রুপ "বাংলার নারী অঙ্গন"।
গত ১ বছর আগে ১২ ফেব্রুয়ারী ২০২১ সালে অনলাইনের মাধ্যমে পথ চলা শুরু হয় আবুধাবি ভিত্তিক সম্পূর্ণ অরাজনৈতিক এই গ্রুপটি। বিগত ১ বছরে গ্রুপটিতে যোগদান করেন প্রায় দুই শতাধিক প্রবাসী বাংলাদেশী নারী সদস্য। সদস্য সংগ্রহের অতুলনীয় ভুমিকায় ছিলেন আজমেরী বেগম শেলী।

গ্রুপটির কার্যকর কমিটির পক্ষ থেকে বলা হয়-  প্রবাসের বুকে নারীদের এই পথচলাকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সদস্যদের কাছে যে  উৎসাহ এবং সারা পেয়েছেন তা সত্যিই প্রশংসার দাবিদার ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ