Md.Rashedul Islam - (Lalmonirhat)
প্রকাশ ১২/০২/২০২২ ০৪:০০পি এম

কৃষি ঘরের ভুল চিকিৎসায় ৩ দোন মাটির ফুলকপি নষ্ট,হতাশায় কৃষক

কৃষি ঘরের ভুল চিকিৎসায় ৩ দোন মাটির ফুলকপি নষ্ট,হতাশায় কৃষক
ad image
লালমনিরহাটে মেসার্স কৃষি ঘরের ভুল চিকিৎসায় ৩ দোন মাটির ফুলকপি নষ্ট হওয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার (১১ ফেব্রুয়ারী) বিকেলে সুজন মিয়া বাদী হয়ে মেসার্স কৃষি ঘরের স্বত্বাধিকারী কামরুল হাসানকে বিবাদী করে আদিতমারী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়, লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার বড় কমলাবাড়ী এলাকার সুজন মিয়ার ফুলকপি ক্ষেতে ছত্রাক দেখা দিলে সুজন মিয়া স্হানীয় কালিস্থান বাজারে মেসার্স কৃষি ঘরে গেলে বিবাদী কামরুল হাসানের পরামর্শ অনুযায়ী ম্যানসার নামীয় ছত্রাক নাশক কীটনাশক প্রদান করে। তাদের কথা মতো বাদী সুজন মিয়া বিবাদীর দেওয়া কীটনাশক কপি ক্ষেতে ছিটািয়া দিলে ৪/৫ দিনের মধ্যে সমস্থ কপি ক্ষেতে পচন ধরে নষ্ট হয়ে যায়। যাহাতে সুজন মিয়ার আনুমানিক তিন লক্ষ টাকার ক্ষতি হয়।

কৃষক সুজন মিয়া বলেন, বিবাদী ইচ্ছাকৃত ভাবে আমার ক্ষতি করার লক্ষ্যে আমাকে ভুল কীটনাশক প্রদান করে। পরে আমি কীটনাশকের দোকানে গেলে আমাকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি প্রদান করে। মেসার্স কৃষি ঘরের স্বত্বাধিকারী কামরুল হাসানের সাথে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

পার্শ্ববর্তী কৃষক আবুল হাসেম বলেন, সুজন খুব গরীব কৃষক মানুষের কাছে ধার দেনা করে ৩ দোন মাটিতে ফুলকপি চাষ করেছিলো। তার যে ক্ষতি হয়েছে ক্ষতিপূরণ না দিলে তাকে পথে বসতে হবে। এ বিষয়ে আদিতমারী উপজেলা কৃষি অফিসার আলিনুর রহমান বলেন ঘটনাটি খুবই দুঃখজনক। অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ