MD. MOSHIUR RAHMAN - (Dhaka)
প্রকাশ ১১/০২/২০২২ ০৭:১৫এ এম

ডিআইইউ'র নতুন ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম

ডিআইইউ'র নতুন ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম
ad image
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) নতুন উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন অধ্যাপক সাইফুল ইসলাম। তিনি বুয়েটের প্রাক্তন উপাচার্যও ছিলেন। ২০১৬ সালের ২৩ জুন থেকে ২০২২ সালের ২২ জুন পর্যন্ত চার বছর বিশ্ববিদ্যালয়টিতে উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন অধ্যাপক সাইফুল।
প্রায় চার দশকেরও বেশি সময় ধরে বুয়েটে অধ্যাপনা শেষে বর্তমানে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন অধ্যাপক সাইফুল ইসলাম। এবার সেই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে তাকে নিয়োগ দিয়েছে সরকার।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় থেকে তাঁকে চার বছরের জন্য ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি'র উপাচার্য হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
এতে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ধারা ৩১(১) অনুযায়ী অধ্যাপক ড. সাইফুল ইসলাম, উপদেষ্টা (তড়িৎ ইলেকট্রনিক কৌশল), ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে নিম্নোক্ত শর্তে উক্ত ইউনিভার্সিটি-এর উপাচার্য পদে নিয়োগ প্রদান করা হলো-
১) উপাচার্য পদে তার নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ হতে চার বছর। তবে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন;
২) তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত বেতনভাতা প্রাপ্য হবেন এবং পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন;

৩) তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ অনুযায়ী দায়িত্ব পালন করবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ