MD.KHALED MOSHARRAF SHOHEL
প্রকাশ ২৬/০১/২০২২ ০২:১৪পি এম

Barguna: পাথরঘাটায় রাতের আধারে জমি দখলের পাঁয়তারা

Barguna: পাথরঘাটায় রাতের আধারে জমি দখলের পাঁয়তারা
ad image
বরগুনা পাথরঘাটা উপজেলার মোঃ সোহরাব খা ও মনির খার বিরুদ্ধে রাতের আধারে জমি দখলের অভিযোগ পাওয়া যায়।

পাথরঘাটা উপজেলার কাঁকচিড়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুল মজিদ হাওলাদারের ছেলে হাবিবুর রহমানের ১৯ শতাংশ জমি দখল করার পায়তারা চলছে।

এ বিষয়ে মোঃ হাবিবুর রহমান বলেন আমি ১৯৯২ সালে মোহাম্মদ জব্বার খান কাছ থেকে ৩৪ শতাংশ জমি ক্রয় করি যাহার দাগ খতিয়ান ২০/৩০২ ক্রয় কৃত জমি আমি দীর্ঘ ৩০ বছর ধরে ভোগ দখল করে আসতেছি। হঠাৎ করে কিছুদিন পূর্বে আমার দখলকৃত জমির উপর সন্ত্রাসী বাহিনী নিয়ে রাতের আধারে মোহাম্মদ মনির খা ও সোহরাব খা পাকা ঘর নির্মাণের পাঁয়তারা করে। এই জমি নিয়ে অনেক বার সালিশ বৈঠক স্থানীয়ভাবে হয়েছে মনির খাঁ ও সোহরাব খা ক্ষমতার প্রভাব দেখিয়ে তা মানতে চায় না। আমি পাকা ঘর নির্মাণে বাধা দিলে আমার উপর মনির ক্ষিপ্ত হয়ে জীবননাশের হুমকি দেয়। মনির বিভিন্ন কুকর্মের সাথে জড়িত ও একাধিক মামলার আসামি এই সন্ত্রাসের হাত থেকে আমি ও আমার পরিবার বাঁচতে চাই।


স্থানীয়রা বলেন মনিরের বাবা একজন সাধারণ কৃষক রাতারাতি কোটি কোটি টাকার মালিক হয়েছে এই অবৈধ টাকার উৎস কোথায় পেল তিনি একজন মাদ্রাসার শিক্ষক বরিশালের দীর্ঘদিন ছিলেন এলাকায় এসে টাকার প্রভাবে জনপ্রতিনিধি ও সাধারণ জনগণকে রক্ষা করেন না।

এ বিষয়ে বর্তমান চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুর কাছে জানতে চাইলে তিনি বলেন উভয় পক্ষদ্বয়ের মনোনীত সালিশ গানের মাধ্যমে আমরা জমিজমা ভাগ বন্টন করিয়া দিয়েছি হাবিবুর’এর কিছু জমি রাস্তায় গিয়েছে বাকি জমি তাকে বুঝিয়ে দেয়া হয়েছে ও আমাদের পক্ষ থেকে হাবিবকে একটি রোয়েদাদ নামা দিয়েছি।

এ বিষয়ে মনির বলেন হাবিবের জমির সব রাস্তায় গিয়েছে বর্তমানে একটি সালিশ বৈঠকের আয়োজন করা হয়েছে। আমার সাথে শ্বশুর ফ্যামিলির কেস মামলা চলমান আমার বিরুদ্ধে অন্য কোনো মামলা নেই।

পাথরঘাটা থানার অফিসার ইনচার্জ বলেন বিষয়টি আমি জানি। উভয়পক্ষকে ডেকে কাগজপত্র দেখা হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ