Md.Rejoan ullah - (Satkhira)
প্রকাশ ২৬/০১/২০২২ ০১:৩৬পি এম

Satkhira: কলারোয়ায় পৃষ্ঠা কেটে বইয়ের মধ্যে মোবাইল ফোন

Satkhira: কলারোয়ায় পৃষ্ঠা কেটে বইয়ের মধ্যে মোবাইল ফোন
ad image
শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীরা পড়ালেখার ফাঁকে একটু আধটু দুষ্টুমিও করে থাকে। কিন্তু সেটি যদি হয় লেখাপড়ায় ফাঁকি দিয়ে তাহলে ভিন্ন কথা। ক্লাস ফাঁকি দিয়ে স্মার্ট ফোন ব্যবহার করা বা ক্লাসের পাঠদানের সময় পাঠ্যবইয়ে অমনোযোগী হয়ে স্মার্ট ফোন ব্যবহার করা অনেকক্ষেত্রে যেনো নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে উঠেছে।

তেমনই সাতক্ষীরার কলারোয়ায় এক ছাত্রের স্মার্ট ফোন ব্যবহার করার অভিনব কৌশল অবাক করে দিয়েছে অনেককে। বইয়ের ভিতরে মোবাইলের আকৃতি অনুসারে বইটির পৃষ্ঠা কেটে গর্ত হওয়া স্থানে মোবাইল রেখে ক্লাস চলাকালীন সময়ে স্মার্টফোন চালানোর অভিনব কৌশল অবলম্বন করেছেন সেই ছাত্র। উপজেলার জয়নগর ইউনিয়নের ধানদিয়া হাইস্কুলের ১০ম শ্রেণিতে পড়ুয়া ওই ছাত্র তার ইংরেজি বই ব্যবহার করছে স্মার্ট মোবাইল রাখার জন্য!

জয়নগরের ৮নং ওয়ার্ডের বাসিন্দা ওই ছাত্র জানিয়েছেন অভিনব কৌশলের বিষয়ে। তিনি জানান, ‘স্কুলে ছাত্র-ছাত্রীদের ফোন নিয়ে যাওয়া নিষেধাজ্ঞা আছে, তাই সে বিকল্প পন্থা হিসেবে মোবাইলের আকৃতিতে বই এর মধ্যে মোবাইল আকৃতির পৃষ্ঠা কেটে সেখানে মোবাইল ফোন নিয়েছে, যাতে সে ইচ্ছামত মোবাইল ব্যবহার করতে পারে। তার দু’টি ইংরেজি বই, তার একটিতে এমনটি করেছেন।’ সে এই অভিনব কৌশলটি ইউটিউব দেখে আয়ত্ব করেছে বলে জানায়।

সে আরো জানিয়েছে, ‘স্কুলে মোবাইল নিয়ে যেতে দেখলে স্কুলের শিক্ষকরা মোবাইলগুলো নিয়ে তাদের হেফাজতে রাখেন। বিষয়টি এড়াতে বেঁছে নিয়েছেন এমন কৌশল।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ