Sheikh Rubel - (Tangail)
প্রকাশ ২৬/০১/২০২২ ১২:০৯পি এম

Tangail: ভূঞাপুরে সেচ্ছাসেবকমূলক কাজে যুব উন্নয়নের জনসচেতনতামূলক প্রশিক্ষণ

Tangail: ভূঞাপুরে সেচ্ছাসেবকমূলক কাজে যুব উন্নয়নের জনসচেতনতামূলক  প্রশিক্ষণ
ad image
মুজিববর্ষের আহবান, যুব কর্মসংস্থান এই স্লোগানে টাঙ্গাইল ভূঞাপুরে সামাজিক কর্মকান্ড ও স্বেচ্ছাসেবকমূলক কাজে যুবদের ভূমিকা শীর্ষক জনসচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে উপজেলা যুব উন্নয়নের উদ্যোগে উপজেলা প্রাণিজসম্পদ কর্মকতার কার্যালয়ের প্রশিক্ষণ কক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় ৭দিন ব্যাপী প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের হাতে সনদ ও শিক্ষানবিস ভাতা প্রদান করা হয়।

আলোচনা সভায় ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার জনাব ইশরাত জাহান সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাইফুর রহমান।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক জনাব ফরিদা ইয়াসমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মোঃ এনায়েত করিম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, যুব উন্নয়নের সঞ্জয় কুমার বাবু, সাংবাদিক আমিনুল ইসলাম, শেখ রুবেল ও প্রমুখ।

টাঙ্গাইল যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক ফরিদা ইয়াসমিন বলেন, যুব সমাজকে মোবাইলে আসক্তি থেকে বেরিয়ে আসতে হবে। বই পড়ার প্রতি আনন্দ ও শিক্ষায় মনোনিবেশ করতে হবে। যুবক-যুবতীদের ধর্মীয় অনুশাসন ও মূল্যবোধ সৃষ্টি করতে হবে। কারো কথায় উসকানিমূলক কর্মকাণ্ডে নিজেকে জড়ানো যাবে না। প্রশিক্ষণের মাধ্যমে নিজের দক্ষতা বাড়িয়ে আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে হবে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো কর্মকাণ্ডে নিজেকে জড়ানো থেকে বিরত রাখতে হবে। তিনি আরোও বলেন কোথায় এরকম মাদক, সন্ত্রাসী কর্মকাণ্ডে কেউ জড়িত হলে প্রশাসন জানানোর জন্য বলেন।

ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মোছা. ইশরাত জাহান বলেন আমাদের শিক্ষা ব্যবস্থা একমুখী হওয়ায় আজ দেশের শিক্ষিত যুব সমাজ বোঝাস্বরূপ হয়ে দাঁড়িয়েছে। তবে এই শিক্ষিত যুব সমাজ কোন উপযুক্ত বিষয়ে সঠিক প্রশিক্ষণে দেশের সম্পদে পরিণত হতে পারে। যে কেউ যেকোন বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জনে মাধ্যমে নিজের বেকারত্ব দূর করতে পারে। অত্র উপজেলায় বিভিন্ন সময়ে বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ দেওয়া হয়।

তিনি আরো বলেন প্রশিক্ষণার্থীদের কর্মসংস্থানে সহযোগিতায় স্বল্প সুদে ঋণদানে অঙ্গীকার করছি। যুব সমাজ কর্মমুখী শিক্ষায় শিক্ষিত হয়ে আত্মনির্ভরশীল হতে পারে। অলস সময় অতিবাহিত না করে অলস সময়কে যথাযথভাবে কাজে লাগাতে হবে। তবেই যুব সমাজ মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো এসব কর্মকাণ্ডে সাথে জড়িত হবে না।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ