Nazrul
প্রকাশ ২৬/০১/২০২২ ০৭:২৯এ এম

Padma Shri award: পদ্মশ্রী ফেরানোয় সন্ধ্যাকে শ্রদ্ধা জানিয়ে ভিডিও শেয়ার করলেন শ্রীলেখা

Padma Shri award: পদ্মশ্রী ফেরানোয় সন্ধ্যাকে শ্রদ্ধা জানিয়ে ভিডিও শেয়ার করলেন শ্রীলেখা
ad image
ভারতের প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে পদ্মশ্রী পুরস্কারের তালিকা প্রকাশ করা হয়। এতে গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের নাম রয়েছে। তালিকা প্রকাশের পর এ দিন শিল্পীর লেক গার্ডেন্সের বাড়িতে ফোন আসে দিল্লির তরফে।

‘পদ্মশ্রী’ সম্মানে তাঁকে সম্মানিত করা হচ্ছে বলে জানানো হয়। কিন্তু অপর প্রান্তে থাকা ব্যক্তিকে শিল্পী সরাসরি জানিয়ে দেন যে, তিনি ‘পদ্মশ্রী’ প্রত্যাখ্যান করছেন। এই সম্মান নিতে রাজি নন শিল্পী।

শিল্পীর পরিবার সূত্রে জানা গেছে, বয়স ৯০ পেরিয়েছে সন্ধ্যা মুখোপাধ্যায়ের। ১২ বছর বয়স থেকে গান গাইছেন। সঙ্গীতের পিছনে জীবনের ৭৫টি বছর উৎসর্গ করে দিয়েছেন। অথচ এতদিনেও তাঁর মতো সঙ্গীতজ্ঞকে সম্মানের যোগ্য বলে মনে হয়নি। বরং তাঁর চেয়ে কম বয়সের শিল্পীদের সম্মান ধরানো হয়েছে। তাতেই সম্মান প্রত্যাখ্যান করেছেন শিল্পী।

এদিকে, অভিনেত্রী শ্রীলেখা মিত্র সন্ধ্যা মুখোপাধ্যায়কে শ্রদ্ধাজ্ঞাপন করে একটি বিশেষ ভিডিও শেয়ার করলেন। ভিডিওতে লেখা রয়েছে, 'সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রতি ছোট্ট শ্রদ্ধার্ঘ্য।'

ভিডিওতে অভিনেত্রীকে কিংবদন্তি গায়িকা সন্ধ্যা মুখোপাধ্যায়ের জনপ্রিয় 'এ শুধু গানের দিন, এ লগন গান শোনাবার' গানটি নিজের গলায় গাইতে শোনা যায়। অভিনেত্রী পোস্ট করা ভিডিওতে উপচে পড়েছে অনুরাগীদের কমেন্ট। অভিনয়ের পাশাপাশি গানটাও যে তিনি বেশ ভালোই গান, তা প্রশংসা করে লিখেছেন অনুরাগীরা।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ