Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ২৬/০১/২০২২ ০৫:৪৮এ এম

SUST: পানি পান করিয়ে অনশন ভাঙালেন জাফর ইকবাল

SUST: পানি পান করিয়ে অনশন ভাঙালেন জাফর ইকবাল
ad image
উপাচার্যের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙালেন বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। জনপ্রিয় এই লেখক শিক্ষার্থীদের সপ্তাহব্যাপী করা অনশন পানি পান করিয়ে ভাঙান। তবে আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

বুধবার সকাল সোয়া ১০টার দিকে জাফর ইকবাল ও তার স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হকের উপস্থিতিতেই অনশন ভাঙেন শিক্ষার্থীরা। এর আগে অনশন ভাঙতে অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থীরাও হাসপাতাল থেকে ক্যাম্পাসে থাকা আন্দোলনকারীদের সঙ্গে যোগ দেয়।

এর আগে মঙ্গলবার মধ্যরাতে আন্দোলনরত শিক্ষার্থীরা জানতে পারেন অধ্যাপক জাফর ইকবাল এবং অধ্যাপক ইয়াসমিন হক অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা করতে ক্যাম্পাসে আসবেন। এরপর থেকেই শিক্ষার্থীদের সংখ্যা ক্যাম্পাসে বাড়তে থাকে। পরে বুধবার ভোর ৪টার দিকে স্ত্রীকে নিয়ে ক্যাম্পাসে আসেন অধ্যাপক জাফর ইকবাল।

ক্যাম্পাসে এসেই প্রথমে অনশনরত শিক্ষার্থীদের কাছে যান এবং তাদের কথা শোনেন। পরে তিনি শিক্ষার্থীদের দাবি-দাওয়ার ব্যাপারে আশ্বাস দেন। এতে শিক্ষার্থীরা অনশন ভাঙতে রাজি হয় এবং আজ সকালে অনশন ভাঙবেন বলে প্রতিশ্রুতি দেন।

এদিকে মঙ্গলবার রাত ৯টার দিকে অনশনরত শিক্ষার্থীরা সংবাদ সম্মেলন করে আমরণ অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন। সংবাদ সম্মেলনে অনশনরত শিক্ষার্থী শাহরিয়ার আবেদিন বলেছিলেন, আমাদের সহযোদ্ধারা আমাদের এই অবস্থা দেখে অনুরোধ জানান, অনশন ভেঙে ফেলার। কিন্তু আমরা অনশনরত শিক্ষার্থীরা নিজেদের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নিই যে, আমরা অনশন ভাঙবো না। আমরা এ উপাচার্যের পদত্যাগ না করা পর্যন্ত অনশন চালিয়ে যাবো এবং চেষ্টা করবো।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ