Md Nahid Islam - (Naogaon)
প্রকাশ ২৬/০১/২০২২ ০৩:৩৩এ এম

Qatari Airports: পহেলা এপ্রিল থেকে কাতার বিমানবন্দরে যাত্রীদের ফ্রী সংশোধিত করা হয়েছে

Qatari Airports: পহেলা এপ্রিল থেকে কাতার বিমানবন্দরে যাত্রীদের ফ্রী সংশোধিত করা হয়েছে
ad image
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কাতারি বিমানবন্দরে পরিষেবা ফি সংশোধন ও প্রবর্তনের বিষয়ে এয়ারলাইন ম্যানেজার এবং ট্রাভেল এজেন্টদের 2022 সালের জন্য সার্কুলার নং (2) জারি করেছে।

সার্কুলারে বলা হয়েছে যে কাতারি বিমানবন্দরে পরিষেবা ফি সংশোধন ও প্রবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যার মধ্যে বর্তমান যাত্রী ফি পর্যালোচনা করা এবং যাত্রীদের জন্য নতুন ফি যোগ করা, যার মধ্যে নিরাপত্তা ফি এবং বিমান মালবাহী অবকাঠামো ফি অন্তর্ভুক্ত রয়েছে। বিজ্ঞপ্তিতে আরও ইঙ্গিত দেওয়া হয়েছে যে এই ফিগুলি এপ্রিল 1, 2022 থেকে 00:00 থেকে প্রয়োগ করা হবে, যাতে নতুন ফি 1 ফেব্রুয়ারি, 2022-এ বা তার পরে জারি করা সমস্ত টিকিটের ক্ষেত্রে প্রয়োগ করা হবে৷ বিজ্ঞপ্তিতে নতুন এবং সংশোধিত ফি সংযুক্ত করা হয়েছে, যা নিম্নরূপ।

১ . বিমানবন্দর উন্নয়ন ফিঃ 24 ঘন্টা পর্যন্ত ট্রানজিট সহ সমস্ত প্রস্থানকারী যাত্রীঃ প্রতি যাত্রী প্রতি QR 60।

২. যাত্রী সুবিধা ফিঃ 24 ঘন্টা পর্যন্ত স্থানান্তর সহ সমস্ত প্রস্থানকারী যাত্রীঃ প্রতি যাত্রী প্রতি QR 60

৩। যাত্রী নিরাপত্তা এবং নিরাপত্তা ফিঃ 24 ঘন্টা পর্যন্ত স্থানান্তর সহ সমস্ত প্রস্থানকারী যাত্রীঃ প্রতি যাত্রী প্রতি QR 10 উপরের সমস্ত চার্জের জন্য (1-3) ছাড়গুলি হলঃ
সিট ছাড়া দুই বছরের কম বয়সী একটি শিশু একই বিমানে যাতায়াতকারী যাত্রীরা। ডিউটিতে ফ্লাইট ক্রু প্রযুক্তিগত অসুবিধা, আবহাওয়া পরিস্থিতি বা অন্যান্য বৈধ কারণে বাধ্যতামূলক ফ্লাইট পুনঃনির্দেশ।

৪. এয়ার ফ্রেট স্টেশন ফিঃ ডাকসহ সমস্ত আগত এবং ইন-ট্রানজিট কার্গো চালানঃ QR 10 প্রতি মেট্রিক টন। এই ফি থেকে অব্যাহতি দেওয়া হয়ঃ একই উড়োজাহাজে অবশিষ্ট চালান একটি ফি সাপেক্ষে হবে না।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ