Md Yusuf Ali Chowdhory - (Rajshahi)
প্রকাশ ২৫/০১/২০২২ ০১:২৫পি এম

Rajshahi: ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর উদ্যোগে পবায় পারিবারিক পুষ্টি ও অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে সবজি বীজ বিতরণ

Rajshahi: ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর উদ্যোগে পবায় পারিবারিক পুষ্টি ও অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে সবজি বীজ বিতরণ
ad image
রাজশাহীর পবায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর উদ্যোগে পারিবারিক পুষ্টি ও অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে ২৫ জন উপকারভোগীদের মাঝে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি বজায় রেখে উন্নত জাতের সবজি বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারী) পবা এপি অফিস প্রাঙ্গনে দরিদ্রদের জীবনমান, পুষ্টি ও অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে হতদরিদ্র ২৫ জন উপকারভোগীদের মাঝে উন্নত জাতের সবজি বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের রাজশাহী এসিও এর সিনিয়র ম্যানেজার সেবাষ্টিয়ান পিউরীফিকেশন এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন প্রোগ্রাম অফিসার পলাশ হিউবার্ট বিশ্বাস, সুজন ডেভিড গ্রেগরী, মো: মাসুদ রানা ও মোঃ ফারুক হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রোগ্রাম অফিসার রতন কুমার ভৌমিক।

প্রধান অতিথি শাকসবজির উপর গুরুত্বপূর্ণ বক্তব্যে বলেন, সজিনাডাঁটা যা অত্যাধিক পুষ্টিকর খাবার। তাছাড়া চাল কুমড়া, মিষ্টি কুমড়া, লালশাক, পুই শাক ও গিমা কলমি শাক এর উপর বিস্তারিত আলোচনা করেন। তিনি বলেন মুজিব বর্ষে প্রতিটি পরিবারে পুষ্টির চাহিদা পূরণে উচ্চফলনশীল জাতের সবজি বীজ অত্যন্ত কার্যকর। সরকারের পাশাপাশি উপকারভোগীদের জন্য সহযোগী সংগঠন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশকে এভাবে এগিয়ে আসায় আন্তরিক কৃতজ্ঞতা জানান।

সিনিয়র ম্যানেজার সেবাষ্টিয়ান পিউরীফিকেশন বলেন প্রতিটি পরিবারে যার যতটুকু পতিত জায়গা আছে সেখানে সবজি বীজ বপন করে পারিবারিক পুষ্টির চাহিদা পূরণ ও অর্থনৈতিক ভাবে লাভবান হওয়া সম্ভব। তিনি আরো বলেন, এই বীজ তারা নিজেরা ব্যবহার করে পাশর্^বর্তী দরিদ্র পরিবারকেও সহযোগীতা করতে পারবে।

সন্তোষপুর এলাকার রাবেয়া ও চামেলি বলেন, আমাদের নিজ বাড়ীতে ফাঁকা জায়গায় সবজি বীজ বপন করে পরিবারের সবজি উৎপাদন ও পুষ্টির চাহিদা পূরণ হবে। এতে আমাদের শিশুদের খুব উপকার হবে। এরকম আয়োজনের জন্য ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, পবাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

উল্লেখ্য যে, এবছর পবা এপি তার ৫টি কর্ম এলাকায় হুজুরীপাড়া, দর্শনপাড়া, দামকুড়া, হরিপুর ইউনিয়ন ও নওহাটা পৌরসভায় মোট ৫৬০ জন উপকারভোগীদের মাঝে ৫ ধরনের সবজি বীজ (চাল কুমড়া, মিষ্টি কুমড়া, লালশাক, পুই শাক ও গিমা কলমি শাক ) বিতরণ করা হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ