rafiqul islam - (Shariatpur)
প্রকাশ ২৫/০১/২০২২ ১২:০৯পি এম

Mirza Fakhrul Islam Alamgir: আরেকটি পাতানো নির্বাচনের নীলনকশা প্রণয়ন করছে সরকার

Mirza Fakhrul Islam Alamgir: আরেকটি পাতানো নির্বাচনের নীলনকশা প্রণয়ন করছে সরকার
ad image
জাতীয় সংসদে নির্বাচন কমিশন (ইসি) বিল-২০২২ উত্থাপন বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ইসি গঠনে তাড়াহুড়ো করে আইন করার মধ্য দিয়ে আরেকটি পাতানো নির্বাচনের নীলনকশা প্রণয়ন করছে সরকার।

মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ নির্দলীয় সরকার ছাড়া কখনোই অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাছাড়া সকল রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে সকলের কাছে গ্রহণযোগ্য ব্যক্তিদের সমন্বয়ে গঠিত নির্বাচন কমিশনের পরিচালনায় একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক, গ্রহণযোগ্য নির্বাচনই বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনার একমাত্র পথ।

আজ ২৫ জানুয়ারী মঙ্গলবার বিকালে রাজধানীর গুলশানে এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন বিষয়ে বিএনপি অবস্থান তুলে ধরেন মির্জা ফখরুল।গত রাতে অনুষ্ঠিত স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

বিএনপি স্থায়ী কমিটির সভা সম্পর্কে মহাসচিব জানান, স্থায়ী কমিটি মনে করে, যেহেতু এই সংসদ জনগণের ভোটে বৈধভাবে নির্বাচিত নয়-সেই কারণে এই সংসদের কোনো নৈতিক এখতিয়ার নেই এই ধরনের কোনো আইন প্রণয়ন করার। গোপনীয়তার সঙ্গে তাড়াহুড়ো করে এই আইন প্রণয়নের প্রচেষ্টা জনগণের সঙ্গে আওয়ামী লীগের প্রতারণা ও আরেকটি পাতানো নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার নীলনকশা মাত্র।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ