Md. Emdadul Haque
প্রকাশ ২৫/০১/২০২২ ০৮:৩২এ এম

covid 19: বগুড়ায় একদিনে ২০০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

covid 19: বগুড়ায় একদিনে ২০০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১
ad image
একদিনে করোনা শনাক্তে নতুন রেকর্ড হয়েছে বগুড়ায়। গত ২৪ ঘন্টায় ৩৯৮ নমুনায় ২০০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার হিসেবে শনাক্তের হার দাঁড়িয়েছে ৫০ দশমিক ২৫শতাংশ। যা এখন পর্যন্ত বগুড়ায় সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এর আগের দিন শনাক্তের হার ছিল ৪৮ দশমিক ৬৯ শতাংশ। এর পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে সালেক উদ্দিন(৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বগুড়া সদরের এই ব্যক্তি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

জেলা স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) ও টিএমএসএস কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করে ১৭০জনের করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া এন্টিজেন পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২২জন এবং বাকি ৮জন জিন এক্সপার্ট মেশিনের পরীক্ষায় শনাক্ত হয়েছেন।

নতুন ১৬৮ জনের মধ্যে বগুড়া সদরের ১৬৩জন, শাজাহানপুরে ২৩জন, গাবতলীতে ৪জন, আদমদীঘিতে ৩জন ,ধুনটে ৩জন, দুপচাঁচিয়ায় ২জন এবং বাকি ২জন সারিয়াকান্দি ও শিবগঞ্জের বাসিন্দা।

জেলায় এ পর্যন্ত ১ লাখ ৩৩ হাজার ২৬৪টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ২৩হাজার ৩জন এর মধ্যে নতুন করে ২০জনসহ সুস্থ হয়েছেন ২১ হাজার ৩০৪জন এবং নতুন করে একজন মারা যাওয়ায় মোট মৃত্যু ৬৮৯ জনে দাঁড়িয়েছে।

এছাড়া বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে জেলার করোনা বিশেষায়িত ৩টি হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৭৭জন। এর মধ্যে শজিমেক হাসপাতালে ৩৫জন, মোহাম্মাদ আলী হাসপাতালে ২৯জন এবং টিএমএসএস হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ১৩জন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ