Md Ubaydullah - (Mymensingh)
প্রকাশ ২৫/০১/২০২২ ০৫:২৭এ এম

Awareness: করোনায় সচেতনতা সৃষ্টি করতে ময়মনসিংহে কোতোয়ালী পুলিশের মাস্ক বিতরণ

Awareness: করোনায় সচেতনতা সৃষ্টি করতে ময়মনসিংহে কোতোয়ালী পুলিশের মাস্ক বিতরণ
ad image
করোনা ভাইরাসের নতুন ধরণ ওমিক্রন বেড়ে যাওয়ায় জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক পরার অভ্যেস সৃষ্টি করতে জেলা পুলিশের পাশাপাশি কোতোয়ালী পুলিশ প্রতিদিন মাস্ক বিতরণ এবং ক্যাম্পেইন করছে। হু-হু করে করোনা বৃদ্ধি এবং ক্রমেই ভয়ংকর রুপ নেয়ায় নগরবাসিকে সচেতন কওে তুলতে ওসি শাহ কামাল আকন্দ মাস্ক বিতরণ কর্মসুচি চালিয়ে যা্েচ্ছন।

ময়মনসিংহের দায়িত্বশীল মানবিক পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামানের নির্দেশে জেলা ও কোতোয়ালী মডেল থানা পুলিশ গত কয়েকদিন ধরে টানা মাস্ক বিতরণ ও সচেতনামুলক কার্যক্রম পরিচালনা করছে। সোমবার দুপুরে নগরীর বিভিন্নস্থানে কোতোয়ালী মডেল থানার এই দায়িত্বশীল ওসি।

এ সময় ওসি শাহ কামাল আকন্দ বলেন, ৩য় দফায় আবারো করোনার নতুন ধরণ ওমিক্রন বৃদ্ধি পাওয়ায় মানুষের মাঝে মাস্ক পরার অভ্যেস গড়ে তোলা এবং জনসাধারণকে সচেতন করতে এই আয়োজন করে। এ লক্ষে নগরীতে কোতোয়ালি মডেল থানা পুলিশের পৃথক ৫ টি মোবাইল টিমের মাধ্যমে সচেতনতামুলক প্রচারণা ও মাস্ক বিতরণ চলছে।

পথচারী ও জনসাধারণকে সার্বক্ষণিক মাস্ক পরিধান করে নিত্যদিনের কাজ করার আহবান জানিয়ে তিনি আরো বলেন, মাস্ক পড়ুন, নিজে সুস্থ থাকুন এবং অন্যকে সুস্থ থাকতে সহায়তা করুন। মাস্ক পড়ুন নিজে সুস্থ্য থাকুন পরিবারকে সুস্থ্য রাখুন।

উল্লেখ্য ময়মনসিংহ জেলা পুলিশ ২০২০ সালে করোনার শুরু থেকে জীবনের ঝুকি নিয়ে দিনরাত মানুষের সেবায় নিয়োজিত হন। অর্ধাহারী-অনাহারি, নতুন করে বেকার ও কর্মহীন মানুষের মাঝে নিজস্ব অর্থায়নে রান্না করা খাবার, চাল, ডাল, আলু, তেল চিনি, চা পৌছে দেন তৎসময়ের ওসি ডিবি শাহ কামাল আকন্দ। লোকলজ্জার ভয়ে প্রকাশ্য সহযোগীতা নিতে আসতে পারেননি মোবাইল ফোনে খবর পেয়ে সকল ভয়ভীতি উপেক্ষা করে রাতের আধারে তাদের ঘরে খাবার পৌছে দেওয়ার দায়িত্ব পালন করেন ওসি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ