MAHBUBUR RAHMAN OVI
প্রকাশ ২৪/০১/২০২২ ১০:৫৯এ এম

Barguna: বরগুনায় ওয়াশ পরিসেবায় জবাবদিহিতা মূলক বাজেট প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

Barguna: বরগুনায় ওয়াশ পরিসেবায় জবাবদিহিতা মূলক বাজেট প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
ad image
বরগুনা পৌরসভায় ওয়াশ পরিসেবায় জবাদিহিতা মূলক বাজেট প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ জানুয়ারী) বেলা ১১ টায় পৌরসভার কনফারেন্স রুমে সিমাভীর অর্থায়নে, প্র্যাকটিক্যাল এ্যাকশনের সহযোগীতায় বরগুনা পৌরসভার আয়োজনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

করোনা ভাইরাস মহামারী দূর্যোগের কারনে সামাজিক দূরত্ব বজায় রেখে ও যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে বরগুনা পৌরসভায় ওয়াশ ক্ষেত্রে জবাদিহিতা মূলক বাজেট প্রণয়ন বিষয়ক মুক্ত আলোচনা করা হয়।

বরগুনা পৌরসভার প্যানেল মেয়র মো.রইসুল আলম রিপনের সভাপতিত্তে¡ ওয়াশ ক্ষেত্রে জবাদিহিতা মূলক বাজেট প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর-মেয়র অ্যাড. মো.কামরুল আহসান মহারাজ । এ সময় পৌর-সচিব আবুল কালাম আজাদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর হোসনেয়ার চম্পা, মমতাজ বেগম, মোসা. রাহিমা, প্র্যাকটিক্যাল এ্যাকশনের প্রকল্প কর্মকর্তা প্রদীপ চন্দ্র কর্মকার সহ অন্যান্য পৌর-প্রকৌশলী , পৌর-কাউন্সিলর, পৌর- কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন ।

প্রশিক্ষণে ওয়াশ ক্ষেত্রে জবাদিহিতা মূলক বাজেট প্রণয়ন নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয় এবং স্বাস্থ্য সম্মত উপায় মানব বর্জ্য অপসারণের জন্য প্র্যাকটিক্যাল এ্যাকশনের পক্ষ থেকে বিনা মূল্যে বরগুনা পৌরসভায় একটি হাইক্যাপ সাকার মেশিন প্রদান করা হয়।

নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সিমাভী’র অর্থায়নে, প্র্যাকটিক্যাল এ্যাকশনের এর সহযোীতায় বরগুনা পৌরসভায় একটি প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। যা বাংলাদেশ সরকারের স্থায়ীত¦শীল উন্নয়ন অভিষ্ঠ-২০৩০ অর্জনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ