Sultana Begum - (Dhaka)
প্রকাশ ২৪/০১/২০২২ ০৮:২৭এ এম

SUST: ‘যেই ভিসি বোমা মারে, সেই ভিসি চাই না’

SUST: ‘যেই ভিসি বোমা মারে, সেই ভিসি চাই না’
ad image
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা এবার গোলচত্বরকে ঘিরে রংতুলির আচড়ে প্রতিবাদ মুখর হয়ে উঠেছেন।

রোববার (২৩ জানুয়ারি) রাতে আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে দেওয়া স্লোগানগুলো সড়কে লিখে দিয়েছেন। আন্দোলনের শুরু থেকে উপাচার্যবিরোধী যেসব স্লোগান ব্যবহার করা হয়েছে, তা এই আলপনায় শোভা পেয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে গিয়ে দেখা গেছে, গোলচত্বরের অর্ধেক অংশজুড়ে ‘যেই ভিসি বোমা মারে, সেই ভিসি চাই না’, ‘পতন পতন পতন চাই, স্বৈরাচারের পতন চাই’, ‘যেই ভিসি মিথ্যা বলে, সেই ভিসি চাই না’, ‘স্বৈরাচার নিপাত যাক, শাবিপ্রবি মুক্তি পাক’ স্লোগান লেখা হয়েছে।

এদিকে, রোববার উপাচার্যের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে উপাচার্যের বাসভবনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। বিদ্যুৎবিচ্ছিন্ন করায় উপাচার্যের বাসভবন, গেস্টহাউস, শিক্ষক ডরমেটরি অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে।

যদিও বাসভবনের বিদ্যুৎ, গ্যাস ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সোমবার সকাল সাড়ে ৭টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীরা মানবপ্রাচীর তৈরি করে রেখেছেন। নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের ছাড়া কাউকে প্রবেশ করতে দিচ্ছেন না তারা।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ