Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ২৪/০১/২০২২ ০৭:০৯এ এম

MP Nusrat Gani: মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব হারিয়েছেন যুক্তরাজ্যের এমপি নুসরাত গনি 

MP Nusrat Gani: মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব হারিয়েছেন যুক্তরাজ্যের এমপি নুসরাত গনি  
ad image
যুক্তরাজ্যের সাবেক মন্ত্রী কাশ্মীরি বংশোদ্ভূত নুসরাত গনি তার দেশে ইসলমাবিদ্বেষের শিকার হয়েছেন বলে দাবি করেছেন। তিনি অভিযোগ করেছেন, মুসলিম হওয়ায় তাকে মন্ত্রিত্ব হারাতে হয়েছে। তার এই মন্তব্য ঘিরে দেশটির রাজনৈতিক অঙ্গনে তোলপাড় শুরু হয়েছে।

নুসরাত গনির একটি সাক্ষাৎকার গত শনিবার প্রকাশ হয়েছে সানডে টাইমসে। এতে তিনি এই অভিযোগ করেছেন। গতকাল আন্তর্জাতিক গণমাধ্যমে বিষয়টি ছড়িয়ে পড়ে। দুর্নীতি, আইনভঙ্গসহ নানা অভিযোগে চাপে থাকা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সরকারের জন্য একে নতুন ধাক্কা হিসেবে দেখা হচ্ছে।
বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মের মন্ত্রিসভার সদস্য ছিলেন এমপি নুসরাত গনি। ২০২০ সালের ফেব্রুয়ারিতে জনসন মন্ত্রিসভা গঠন করার সময় বাদ পড়েন টরি পার্টির এই এমপি।

সানডে টাইমসের কাছে নুসরাত অভিযোগ করেছেন, মন্ত্রিসভা থেকে বাদ দেওয়ার কারণ জানতে চাইলে তখন সরকারি দলের একজন হুইপ তাকে বলেছিলেন, 'মুসলিমদের নিয়ে একটি সমস্যা তৈরি হয়েছে এবং একজন মুসলমান নারী হিসেবে তিনি তার সহকর্মীদের অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছেন।'

ওয়েলডেন আসনের এমপি নুসরাত বলেন, 'আমি তখন বিষয়টি নিয়ে কথা বলিনি। কারণ, আমাকে বলা হয়েছিল, যদি এটি নিয়ে আমি জেদ করি এবং বারবার প্রশ্ন করতে থাকি, তাহলে দল থেকে বহিষ্কার হতে পারি এবং আমার রাজনৈতিক ক্যারিয়ার ও সম্মান ধ্বংস হতে পারে।'

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ