রায়হান আহম্মেদ
প্রকাশ ২৪/০১/২০২২ ০৬:১৪এ এম

Voluntary organizations: এক হাজার ব্যাগ রক্তদান সম্পন্ন করলো সেচ্ছাসেবী সংগঠন "প্রচেষ্টা প্রয়োজনে পাশে দাঁড়াবার"

Voluntary organizations: এক হাজার ব্যাগ রক্তদান সম্পন্ন করলো সেচ্ছাসেবী সংগঠন "প্রচেষ্টা প্রয়োজনে পাশে দাঁড়াবার"
ad image
২০১৯ সালে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসে যাত্রা শুরু করে অরাজনৈতিক সামাজিক সংগঠন প্রচেষ্টা প্রয়োজনে পাশে দাড়াবার। প্রচেষ্টা প্রয়োজনে পাশে দাড়াবার নামের মতই প্রতিনিয়ত আত্মমানবতার সেবায় নিঃস্বার্থ ভাবে মানবতার সেবায় নিজেদের উৎসর্গ করেছে এই সামাজিক সংগঠনের একেকজন সৈনিক।

মাত্র দুই বছরে এসে এই সংগঠন টি এখন পর্যন্ত এক হাজার ব্যাগের বেশি রক্ত ডোনাট করেছে এবং এক হাজারের বেশি মানুষ কে নতুন করে জীবন দিয়েছে,অনেক প্রসূতি মায়েরের মুখে হাসিয়ে ফুটিয়েছে,অনেক বাবার বুকে ফিরিয়ে দিয়েছে তার সন্তান।

প্রচেষ্টা প্রয়োজনে পাশে দাড়াবার সংগঠন টি শুধু মাত্র রক্তদানের কার্যক্রমেই থেমে থাকেনি,অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে,সাধ্যমত অসহায় মানুষ কে সাহায্য সহযোগিতা করার চেষ্টা করে যাচ্ছে অবিরাম।

যেমন,অসহায় মানুষের চিকিৎসা, মেয়েদের বিয়েতে সহযোগিতা, শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ, ধর্মীয় উৎসবে দুস্থ ব্যক্তিদের নতুন পোশাক, খাবার বিতরণসহ বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে যাচ্ছে প্রচেষ্টা (প্রয়োজনে পাশে দাড়াবার) সদস্যরা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে,প্রচেষ্টা প্রয়োজনে পাশে দাঁড়াবার এর উদ্যোক্তা, সংগঠক ও প্রতিষ্টা জনাব পায়েল হোসেন আকাশ আশাবাদ ব্যক্ত করে বলেন, তরুন সমাজ থেকে শুরু নিম্নবিত্ত, মধ্যবিত্ত,উচ্চবিত্ত সবাই সবাই জায়গা থেকে সমাজ সেবা মূলক করে এবং উৎসাহ প্রদান করে তাহলে আমাদের দেশে,সমাজে মাদকের হাত থেকে রেহাই পাবো তরুন সমাজ এবং অসহায় দুরস্ত মানুষ গুলো পারবে একটু ভালো ভালো বাঁচতে। তাই সকলের অনুরোধ করবো সবাই সবাই নিজ নিজ জায়গা থেকে এগিয় আসুন, পাশে দাড়ান সকল মানুষের।

এ সময় তিনি আরো বলেন,আমরা যখন এই সেচ্ছাসেবী সংগঠনটি শুরু করার চেষ্টা করি এবং এর যাত্রা শুরু করি তখন থেকে আজকের এই দিনে আসতে আমাদের অনেক সংগ্রাম করতে হয়েছে এর জন্য আমি ধন্যবাদ জানাই যারা নিঃস্বার্থ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে এবং নিয়মিত রক্তদান করে যাচ্ছে। আমি কৃতজ্ঞ আমাদের সকল সেচ্ছাসেবী ভাই-বোনদের কাছে মূলত তাদের জন্যই আজ আমরা এমন একটি মাইলফলক স্পর্শ করতে পেরেছি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ