Monjurul Islam - (Kurigram)
প্রকাশ ২৪/০১/২০২২ ০৫:১৮এ এম

কুড়িগ্রামের উলিপুরে ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মৃত নজির হোসেনের পরিবারের ভাগ্যে আজও জোটেনি সরকারি বাড়ি

কুড়িগ্রামের উলিপুরে ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মৃত নজির হোসেনের পরিবারের ভাগ্যে আজও জোটেনি সরকারি বাড়ি
ad image
দেশমাতৃকার মুক্তির জন্য যারা হাতে তুলে নিয়েছিল অস্ত্র ! নিজের জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল আজ তাদের পরিবারই যেন অসহায়। কুড়িগ্রামের উলিপুর উপজেলাধীন হাতিয়া ইউনিয়নের নতুন অনন্তপুর কবিরাজপাড়া গ্রামের ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মৃত নজির হোসেনের পরিবারের ভাগ্যে আজও জোটেনি সরকারি বাড়ি।

ভূমিহীন অবস্থায় বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন ২০০৪ সালে মৃত্যুবরণ করে। তার মৃত্যুর পর ভূমিহীন পরিবারটি চরম মানবেতর জীবন যাপন শুরু করে। মৃত মুক্তিযোদ্ধার নামে দেয়া সরকারি ভাতার টাকায় পরিবারটি কোন রকম ভাবে চলছে।

সরকারি খাস জমিতে কোন রকম ভাবে বাড়ি করে পরিবারটি বসবাস করে আসছে। ভূমিহীন মৃত মুক্তিযোদ্ধা নজির হোসেনের স্ত্রী হাজেরা বেওয়া, কন্যা নাজমা বেগম, নাসিমা বেগম ও পুত্র ইয়াছিন আলি বর্তমানে খাস জমির ওপর গড়ে তোলা বসতবাড়িতে বসবাস করছে।

ভূমিহীন বীরমুক্তিযোদ্ধা মৃত নজির হোসেনের স্ত্রী হাজেরা বেগম ও তার সন্তানরা অন্যান্য সাধারণ পরিবারের ন্যায় সমাজে বেঁচে থাকার আকুতি জানিয়ে- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট তাদের জন্য একটি সরকারি বাড়ী বরাদ্দ দেয়ার আকুল আবেদন জানিয়েছে। সেই সাথে মৃত মুক্তিযোদ্ধার পরিবারের কোনো সদস্যকে সরকারি চাকুরীতে নিয়োগ দেয়ার জন্যও তারা প্রধান মন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছে।

এ ব্যাপারে কুড়িগ্রাম সাংবাদিক সমিতির সভাপতি আমিনুল ইসলাম মুকুল জানায়- ভূমিহীন মুক্তিযোদ্ধা মৃত নজির হোসেনের পরিবার আজ অসহায়। মৃত মুক্তিযোদ্ধার পরিবারকে সরকারি ভাবে একটি বাড়ি করে দেয়া সহ তার পরিবারের কোন সন্তানকে সরকারি চাকরি দেওয়ার ব্যবস্থা করা হোক। মুক্তিযোদ্ধা পরিবারের সুন্দরভাবে সমাজে বেঁচে থাকার ব্যবস্থা করতে না পারলে জাতি হিসেবে আমরা কখনো মাথা উঁচু করে দাঁড়াতে পারবো না।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ