MAHBUBUR RAHMAN OVI
প্রকাশ ২৩/০১/২০২২ ১২:২৫পি এম

Wash Association: বরগুনায় ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের ত্রৈমাসিক সভা

Wash Association: বরগুনায় ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের ত্রৈমাসিক সভা
ad image
বরগুনায় ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৩ জানুয়ারী ) বিকাল সাড়ে ৩ টায় শহরের ওয়াশ এ্যাসোসিয়েশন কার্যালয়ে (পাঠশালায়) এ ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়। বরগুনা ওয়াশ ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব মো.মনিরুল ইসলাম এর সভাপতিত্বে ত্রৈমাসিক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা সমবায় কর্মকর্তা মো. মাঈনুল ইসলাম ,বিশেষ অতিথির বক্তব্য রাখেন আশা,র শাখা ব্যবস্থাপক মো. আলমগীর হোসেন, সাংবাদিক মাহবুবুর রহমান , মার্কেট ডেভলপমেন্ট অফিসার মো.নান্নু মিয়া প্রমূখ।

ওয়াশ ব্যবসায়ী সমবায় সমিতির এ ত্রৈমাসিক সভায় আরো উপস্থিত ছিলেন হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) এর মার্কেট ডেভলপমেন্ট অফিসার সাবিনা ইয়াছমিন তানিয়া , ওয়াশ সমবায় সমিতির সদস্য আ. খালেক , টিপু ,মো. বাদল ,ক্ষুদ্র ন্যাপকিন ব্যবসায়ী শিউলি রানী, ওয়াস সমবায় সমিতির কোষাধ্যক্ষ জান্নাতুল ফেরদৈাসী (রুবি) প্রমূখ। ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের এ ত্রৈমাসিক সভার মাধ্যমে ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদেরা সমিতির কার্যক্রম ও আর্থিক হিসাব নিকাশ এবং আর্থিক ব্যবস্থাপনা প্রশিক্ষণ পেয়ে সকল বিষয় জ্ঞান অর্জন করে করলে ব্যবসায়ে অনেক উন্নতি করা যাবে । সে সব বিষয়ে আলোচনা করা হয় এ সভায়।

এ্যাসোসিয়েশনের সদস্যদের ত্রৈমাসিক সভায় উপস্থিত ওয়াশ সমবায় সমিতির সভায় বক্তারা বলেন, বরগুনা ওয়াশ সমবায় সমিতি মূলত ওয়াশ ব্যবসায়ীদেরকে নিয়ে গঠিত সমবায় সমিতি, এই সমিতির আয়-ব্যয়, সঞ্চয় সহ কার্যকরী কমিটির দায়িত্ব সম্পর্কে জ্ঞান অর্জন করা ছাড়া এ ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের উন্নয়ন সম্বভ হবে না । বিভিন্ন বিষয় প্রশিক্ষণ একান্ত প্রয়োজন, কারণ সমবায় সমিতি ব্যবসার ক্ষেত্রে বিভিন্ন বিপদ-আপাদে এবং ঋণ সুবিধার ক্ষেত্রে প্রশিক্ষণে বিকল্প নেই।

এ এ্যাসোসিয়েশনের সদস্যদের কার্যকরী এবং আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণে সমিতির সদস্য স্যানিটেশন ব্যাবসায়ী, পানি ব্যবসায়ী, ন্যাপকিন উদ্যোক্তারা অংশ গ্রহণ করেন। ওয়াশ এ্যাসোসিয়েশনের সদস্যদের ত্রৈমাসিক সভায় আশা,র শাখা ব্যবস্থাপক মো. আলমগীর হোসেন তার বক্তব্যে ওয়াশ ব্যবসায়ী সমবায় সমিতির সদস্যদের সকল ধরনে সহযোগীতা করার আশ্বাস দেন।

এইচ পি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সং¯হা সীমাভীর অর্থায়নে বরগুনা পৌরসভায় ওয়াশ বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। ওয়াশ সমবায় সমিতির সদস্যদের উন্নয়ন, উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াশ ব্যবস্থার মানবৃদ্ধি করবে এবং বাংলাদেশ সরকারের স্থায়ীত¦শীল উন্নয়ন অভিষ্ঠ লক্ষ্য -২০৩০ অর্জনে অবদান রাখবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ