Md Sahabuddin Sayef - (Chattogram)
প্রকাশ ২৩/০১/২০২২ ১১:১২এ এম

Gopal Krishna murder case: দীর্ঘ ১৮বছর আত্মগোপনের পর মহিউদ্দিন র‌্যাবের হাতে আটক

Gopal Krishna murder case: দীর্ঘ ১৮বছর আত্মগোপনের পর মহিউদ্দিন র‌্যাবের হাতে আটক
ad image
চট্টগ্রামের নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মহুরি হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মহিন উদ্দিন (৪৬) দেশ ও বিদেশে দীর্ঘ ১৮ বছর আত্মগোপনের পর অবশেষে র‌্যাবের হাতে আটক।

শনিবার (২২ জানুয়ারি) চট্টগ্রাম নগরীর সুগন্ধা আবাসিক এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ চট্টগ্রামের একটি চৌকস আভিযানিক দল এই অভিযান পরিচালনা করে। গ্রেপ্তারকৃত মহিউদ্দিন চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মন্দাকিনী এলাকার এলাহি বক্সের পুত্র।

র‌্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ নূরুল আবছারের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এবিষয়ে জানানো হয়, গত ২০০১ সালের পহেলা নভেম্বর সকালে চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন জামালখান রোডে নিজ বাসায় পত্রিকা পড়ার সময় নাজিরহাট কলেজের অধ্যক্ষ গোপাল কৃষ্ণ মুহুরীকে কুখ্যাত নাসির ক্যাডাররা তাকে গুলি করে হত্যা করে।

এই হত্যাকাণ্ডে ১২ জনকে আসামী করে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়। গত ২০০৩ সালের ৩ ফেব্রুয়ারি বিজ্ঞ দ্রুত বিচার ট্রাইবুনালে মোট ১২জন আসামীর মধ্যে মহি উদ্দিন সহ চারজন আসামীর ফাঁসির আদেশ হয় এবং চার জন আসামীর যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামীরা মহামান্য সুপ্রীম কোর্টে আপিল করলে আদালত আসামীদের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। অপর ০৪ জন আসামী বিচার চলাকালীন সময়ে মৃত্যু বরণ করে।

দণ্ডিত আটজন আসামীর মধ্যে ছয়জন আসামী গ্রেফতার হয়ে কারাগারে আছে। বাকি দুইজনের মধ্যে একজন আসামী ইউরোপে এবং আরেক জন আসামী দুবাই পলাতক ছিল। দুবাই পলাতক আসামী মহিন উদ্দিনকে বিজ্ঞ আদালত যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ডে দন্ডিত করেন। রায় ঘোষণার সময় মহিউদ্দিন দুবাইয়ে পলাতক ছিল।

গত ২১সালের ২৯শে অক্টোবর মহিউদ্দিন দুবাই হতে বাংলাদেশে এসে সু-কৌশলে বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকে। মহিউদ্দিন বাংলাদেশে আসার সংবাদ সংগ্রহ করে তাকে গ্রেফতার করতে প্রযুক্তির ব্যবহার ও কঠোর নজরদারি অব্যাহত রাখে। কঠোর নজরদারির একপর্যায়ে জানতে পারে যে, সে পুনরায় দুবাই পাড়ি জমানোর পরিকল্পনা করছে। দুবাই যাওয়ার জন্য সে শুক্রবার ২২ জানুয়ারি করোনা টেস্টের জন্য বের হয়ে সুগন্ধা আবাসিক এলাকায় অবস্থান করেছ। উক্ত তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়েছে। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও মহিউদ্দিন চট্টগ্রামের একসময়ের ত্রাস সৃষ্টিকারী, কুখ্যাত খুনি নাসির গ্যাংয়ের সক্রিয় সদস্য এবং নাসির এর আপন ছোট ভাই। নাসির বর্তমানে জেল হাজতে আটক আছে বলেও জানান।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ