julfikar ali
প্রকাশ ২২/০১/২০২২ ০৩:৫৭পি এম

Satkhira: সাতক্ষীরার কলারোয়ায় সরকারী জমি দখল করে বসত বাড়ী ও দোকান ঘর নিমাণের অভিযোগ

Satkhira: সাতক্ষীরার কলারোয়ায় সরকারী জমি দখল করে বসত বাড়ী ও দোকান ঘর নিমাণের অভিযোগ
ad image
সাতক্ষীরার কলারোয়ায় সরকারী জমি দখল করে বসত বাড়ী ও দোকান ঘর নিমাণের অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে-উপজেলার জালালাবাদ বাজারে। এলাকাবাসীরা জানান-শংকরপুর গ্রামের পল্লী চিকিৎসক মিজানুর রহমান ১৯৮৫সালে জালালাবাদ বাজারে ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মোসলেম আহম্মেদের কাছ থেকে ১শতক জমি ক্রয় করে সেখানে দেড় শতক জমি দখল করে বসত বাড়ী ও দোকান ঘর নিমাণের চেষ্টা করে।

এসময় এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সাবেক উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আক্তার হোসেন ঘটনা স্থান পরিদর্শন করে সরকারী জায়গা মাপযোগ করে তার নির্মাণাধীন দোকান ঘর ভেঙ্গে দিয়ে স্থাপনা বন্ধের নির্দেশ দেন।

তিনি বদলী হয়ে যাওয়ার পরে জালালাবাদ ইউনিয়ন ভুমি কর্মকর্তাকে ম্যানেজ করে আবারও ওই জায়গায় দোকান ঘর নির্মানের কাজ চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এবিষয়ে জালালাবাদ ইউনিয়ন ভুমি কর্মকর্তা জানান-তিনি মিজানুর রহমানকে জমি মাপযোগের পর দোকান ঘর নির্মানের কথা বলেছেন। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে আবারও তিনি দোকান ঘর নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছেন।

তিনি আরো বলেন-ওই স্থানে সরকারের ১৮শতক জমি রয়েছে। তিনি ওই জমি মাপ দিয়ে বের করে নিবেন। এদিকে অভিযুক্ত পল্লী চিকিৎসক মিজানুর রহমান নাম প্রকাশ না করার সত্তে জানান-উপজেলার এক নেতার নির্দেশে ওই দোকান ঘর নির্মান করা হচ্ছে।

তিনি আরো বলেন-আগামী কয়েক দিনের মধ্যে দোকান ঘর নির্মাণের কাজ সম্পন্ন হবে। জালালাবাদ বাজার ও এলাকাবাসীরা অবৈধ দোকান ঘর উচ্ছেদ এর দাবীতে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ