KAZI ARIFUL KARIM SOHEL - (Khulna)
প্রকাশ ২২/০১/২০২২ ০১:০৩পি এম

IPL mega auction: আইপিএলের মেগা নিলামে সাকিব-মোস্তাফিজ সহ নিবন্ধন করেছেন ৯ জন বাংলাদেশী ক্রিকেটার

IPL mega auction: আইপিএলের মেগা নিলামে সাকিব-মোস্তাফিজ সহ নিবন্ধন করেছেন ৯ জন বাংলাদেশী ক্রিকেটার
ad image
আগামী মাসে অনুষ্ঠিত হবে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল-এর মেগা নিলাম। জানা গেছে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে আইপিএলের নিলাম। আইপিএলের এবারের আসরে যুক্ত করা হয়েছে আরো দুইটি ফ্র্যাঞ্চাইজি। মোট ১০ দলের নিলামে তাই এবারের আসরে থাকছে একাধিক চমক।

আইপিএলের নিলামকে সামনে ১২১৪ জন ক্রিকেটার নিবন্ধন করেছে। যার মধ্যে রয়েছেন বাংলাদেশের ৯ জন ক্রিকেটার। এছাড়াও ঘোষণা করা হয়েছে নিলামের সর্বোচ্চ ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়দের নাম। যেখানে আছেন বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান। তাদের কিনতে হলে ফ্র্যাঞ্চাইজিগুলোকে খরচ করতে হবে সর্বনিম্ন দুই কোটি রুপি।

১৭ জন ভারতীয় ক্রিকেটাররা এবং ৩২ জন বিদেশী ক্রিকেটারকে নিয়ে সর্বমোট ৪৯ জন ক্রিকেটারকে নিয়ে শীর্ষ ক্যাটাগরিতে রেখে নাম ঘোষণা করেছে বিসিসিআই। ভারতীয়দের মধ্যে আছেন রবীচন্দ্রন অশ্বিন, শ্রেয়াস আইয়ার, যুজবেন্দ্র চাহল, শিখর ধাওয়ান, দেবদূত পাড়িকল, সুরেশ রায়না, আম্বাতি রায়ডুর মতো তারকা খেলোয়াড়েরা।

বিদেশীদের মধ্যে সাকিব-ফিজ ছাড়াও আছেন ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, কুইন্টন ডি কক, ট্রেন্ট বোল্ট, লোকি ফার্গুসন, ফাফ ডু প্লেসি, কাগিসো রাবাদা, ডোয়াইন ব্রাভো, মিচেল মার্শের মতো তারকা খেলোয়াড়রা। যাদের প্রত্যেকের জন্যই সর্মনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে দুই কোটি রুপি।

সাকিব এবং মুস্তাফিজ ছাড়া আইপিএলে নিবন্ধন করেছেন ৯ জন ক্রিকেটার। যদিও তাদের নাম এখনো জানা যায়নি। এছাড়াও আইপিএলে সর্বোচ্চ ৫৯ জন নিবন্ধন করেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার। দক্ষিণ আফ্রিকা থেকে ৪৮ জন। ওয়েস্ট ইন্ডিজ থেকে ৪১ জন। শ্রীলংকা থেকে ৩৬ জন, ইংল্যান্ড থেকে ৩০ জন। নিউজিল্যান্ড থেকে ২৯ এবং আফগানিস্তান থেকে ২০ জন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ