Md.Shahidul Islam - (Bandarban)
প্রকাশ ২২/০১/২০২২ ০৮:৫৮এ এম

covid 19: জনসচেতনতায় বান্দরবান সদরে মোবাইল কোর্ট পরিচালিত!

covid 19: জনসচেতনতায় বান্দরবান সদরে মোবাইল কোর্ট পরিচালিত!
ad image
বান্দরবানে কোভিড-১৯ মোকাবেলায় জেলা প্রজাশাসনে উদ্যোগে জনসচেতনতা বৃদ্ধিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। ২২ শে জানুয়ারি শনিবার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায়ের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় জানান জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরিজী  স্যার এর নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ সচেতনতায়   সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী জনসাধারণের জন্য সাস্থ্যবিধি মানার ব্যাপারে যে সকল সুনির্দিষ্ট দিকনির্দেশনা দেয়া আছে তার আলোকে  জেলা সদরের বাজার এলাকায় আজ ভ্রাম্যমাণ আদালতের  মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

তিনি আরো বলেন সাধারন মানুষের সচেতনতনা বৃদ্ধিতে মুলত আমাদের মোবাইল কোর্ট কাজ করছে।

মাস্ক বিহিন চলাচলকারী পথচারী থেকে শুরু করে বাজার,শপিংমল,মুদি দোকান,খাবার হোটেল সহ যে সকল স্থানে জনসমাগম বেশি হয় সেই সকল স্থানে সকল জনসাধারণের মাঝে কোভিড-১৯  সচেতনতা বৃদ্ধি এবং মাক্স ব্যাবহারের প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে সচেতনতা গড়ে তুলাই মূল উদ্দেশ্য।

তিনি আলেন আমরা এখনো সহনশীলতার মধ্যদিয়ে জনসাধারণের কোভিড-১৯ সচেতনতায় করনিয় কি তা তাদেরকে বুঝাচ্ছি।তাছাড়া যে সকল স্থানে অত্যধিক  সাস্থ্যবিধি লঙ্ঘিত হচ্ছে সে সকল স্থানে ব্যাক্তিদের মোবাইল কোর্টের আওতায় বিভিন্ন পরীমানের জরিমানা করছি।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় জনসাধারণের মাঝে ৩০০ মাস্ক বিতরণ করেন  এবং স্বাস্থ্য বিধি মানতে উৎসাহিত করেন।

মোবাইল কোর্ট পরিচালনার সময় সংক্রামক রোগ প্রতিরোধ নির্মূল ও নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী ৩ জনকে  ৮০০ টাকা জরিমানা অনাদায়ে ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

এসময় ভ্রম্যমান আদালতে আরো  ছিলেন সদর থানার এস.আই মোঃ আরিফ, এবং জেলা প্রশাসক কার্যালয়ের বেঞ্চ সহকারী সুমন পাল সহ পুলিশ সদস্য ও জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকতা বৃন্দ।

উল্লেখ্য ২১ শে জানুয়ারি ২০২২ শুক্রবার হতে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত কোভিড-১৯ বিস্তার রোধ কল্পে মন্ত্রী পরিষদ বিভাগ স্বাস্থ্য বিধি মানার ব্যাপারে ৬ টি নির্দেশনা দিয়ে গন বিজ্ঞপ্তি জারি করে এবং সকল জেলায় এই নির্দেশনা ও বিধি-নিষেধ প্রতিপালনের জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের নির্দেশনা প্রদান করে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ