Ali azim - (Bagerhat)
প্রকাশ ২১/০১/২০২২ ১১:০১এ এম

Science Olympiad: মোংলায় বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়ড'র উদ্বোধন করলেন খুলনা সিটি মেয়র

Science Olympiad: মোংলায় বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়ড'র উদ্বোধন করলেন খুলনা সিটি মেয়র
ad image
যারা দেশের অবকাঠামো উন্নয়ন করছে, সেটাও বিজ্ঞানের অবদান। ইঞ্জিনিয়ার যদি ভাল না হয় তবে দেশের অবকাঠামো ভাল থাকেনা, তাই পৃথিবীতে উন্নয়নের সবচেয়ে বেশী অবদান বিজ্ঞানের। আমরা বিজ্ঞানকে কোন অবস্থাতেই অবহেলা করতে পারিনা শিক্ষাক্ষেত্রে। আমরা ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে পৃথিবীতে পরিচয় দিতে চাই। সেই কাজ করতে হলে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটি ছাত্র/ছাত্রীরা বিজ্ঞানের উপরে জ্ঞান অর্জন করতে পারলেই আমরা সফলতা অর্জন করতে পারবো।

আজ শুক্রবার (২১ জানুয়ারি) সকাল ১১টায় মোংলা দ্বিগরাজ ডিগ্রি মহাবিদ্যালয়ে "বাংলাদেশ বিজ্ঞান একাডেমির" উদ্দ্যোগে বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক তার বক্তাব্যে একথা বলেন।

অনুষ্ঠানে দ্বিগরাজ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ তুষার কুমার গাইন'র সভাপতিত্ব এসময় পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার তালুকদার,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশিদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার,উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার,রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেনসহ স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় উপমন্ত্রীসহ অন্যান্য বক্তারা ছাত্র/ছাত্রীদের উদ্দোশ্যে করে বলেন,তোমরা যারা স্কুল কলেজে লেখাপড়া করছো,তোমরাই আমাদের আগামী দিনের ভবিষ্যত।তাই দেশ সম্পর্কে জানতে হলে বিজ্ঞানের উপর ভালভাবে লেখাপড়া করতে হবে।দেশে বিজ্ঞান ও সভ্যতা একে অপরের সাথে সম্পৃক্ত, বিজ্ঞান না আসলে কখনও সভ্যতা আসতো না।তাই প্রধানমন্ত্রী আইসিটি সেক্টর না আনলে বিজ্ঞানে অনেকটাই পিছিয়ে থাকতো এদেশ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ